দেশজুড়ে নারী নির্যাতনে মহিলা পরিষদের উদ্বেগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-18 11:15:42

অব্যাহত নারী ও কন্যা শিশু ধর্ষণ, যৌন হয়রানিসহ সব ধরনের সহিংসতার বিচার দাবি করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। দেশজুড়ে অব্যাহত সহিংসতায় উদ্বেগ জানিয়েছে সংস্থাটি।

রোববার (৫ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে এই দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ডা. ফওজিয়া মোসলেম।

মানববন্ধনে তিনি বলেন, নারীকে মানুষ হিসেবে বিবেচনা করে নারীর মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আমাদের মূল্যবোধ ও দৃষ্টিভঙ্গী পরিবর্তন করতে হবে। এই জন্য সমাজের সকলকে বিশেষ করে তরুণ সমাজকে এগিয়ে আসতে হবে।

মানববন্ধনে অপর বক্তারা বলেন, আজকে নারীর প্রতি এই ভয়াবহ হারে সহিংসতার চিত্রটি আমাদের উদ্বিগ্ন করে তোলে। অনেক সময় নারী নির্যাতনের বিচারকে প্রভাবিত করা হয়। নারীর ক্ষমতায়নের পথ প্রশস্ত করা হলেও তাদের নিরাপত্তার বিষয়টি সব সময় উপেক্ষিত থেকে যাচ্ছে। নারীর প্রতি প্রচলিত দৃষ্টিভঙ্গী পরিবর্তন করে একটি বৈষম্যহীন নারী নির্যাতনমুক্ত সমাজ গড়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান বক্তারা।

বক্তারা মহামান্য হাইকোর্টের রায়ের আলোকে শিক্ষা প্রতিষ্ঠানসহ সব প্রতিষ্ঠানে যৌন হয়রানি নিপীড়ন বিরোধী কমিটি গঠনের বিষয়টি মনিটরিং করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

 

 

 

এ সম্পর্কিত আরও খবর