শনিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-12 06:20:53

ঘূর্ণিঝড় ফণীর কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে শনিবারের (৪ মে) সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে যদি ঘুর্ণিঝড়ের মাত্র আরও স্থায়ী হয় তাহলে পরবর্তীতে সিদ্ধান্তে পরিবর্তন আসতে পারে।

শুক্রবার (৩ মে) দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়জুল ইসলাম বার্তা২৪.কমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আগামীকাল কোনো পরীক্ষা অনুষ্ঠিত হবে না। পরবর্তীতে যেসকল পরীক্ষা রয়েছে তা এখন পর্যন্ত যথা সময়েই অনুষ্ঠিত হবে। তবে যদি পরিস্থিতির পরিবর্তন হয় তাহলে সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে।’

উল্লেখ্য, ফণীর প্রভাবে মংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে এবং কক্সবাজার সমূদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

সমুদ্রবন্দরের সতর্ক বার্তায় বলা হয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিমমধ বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এটি শুক্রবার (৩ মে) ভোররাত ৩টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭০০ কিলোমিটার, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৬৯০ কিলোমিটার, মংলা সমুদ্রবন্দর থেকে ৪৯৫ কিলোমিটার এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৫৩৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। এটি আরও উত্তর অথবা উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে ৩ মে বিকেল নাগাদ ভারতের ওড়িশায় উপকূলে অতিক্রম করতে পারে। পরবর্তীতে পশ্চিমবঙ্গ হয়ে সন্ধ্যা নাগাদ খুলনা ও তৎসংলগ্ন বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল এলাকায় পৌঁছাতে পারে। খুলনা ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় শুক্রবার সকাল নাগাদ অতি প্রবল ঘূর্ণিঝড় ফণী’র অগ্রবর্তী অংশের প্রভাব শুরু হতে পারে।

ঘূর্ণিঝড় কেন্দ্রের ৭৪ কিলোমিটারে এর মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৮০ কিলোমিটার যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ২০০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর