বিমানের সাবেক এমডিসহ ১০ কমকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা

ঢাকা, জাতীয়

স্পেশাল ও স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 23:57:17

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে পাইলট নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সদ্য বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোসাদ্দিক আহম্মেদসহ ১০ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দুদক।

বৃহস্পতিবার (২ মে) দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক সাইফুল ইসলামের স্বাক্ষর করা এক চিঠিতে পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত মহাপরিদর্শককে এ বিষয়ে ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে ঘুষ নিয়ে ক্যাডেট পাইলট নিয়োগ, ক্ষমতার অপব্যবহার ও আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স বিমানের সদ্য বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোসাদ্দিক আহমেদসহ ১০ কর্মকর্তা
যাতে দেশত্যাগ না করতে পারেন সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো যাচ্ছে।

এর বাইরে ইমিগ্রেশনের বিশেষ পুলিশ সুপার এবং শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন ওসিকেও (সব পালা) এ চিঠির অনুলিপি দেওয়া হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে।

দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে নানা অনিয়মের অভিযোগে গত ৩০ এপ্রিল বিমান পরিচালনা পর্ষদ সভায় অনিয়ম-দুর্নীতির অভিযোগে মোসাদ্দিক আহমেদকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়।

মোসাদ্দিক আহমেদ ছাড়াও আর যেসব বিমান কর্মকর্তা বিদেশ যেতে পারবেন না তারা হলেন- বিমানের গ্রাউন্ড সার্ভিস সুপারভাইজার জি এম জাকির হোসেন, মো. মিজানুর রহমান ও এ কে এম মাসুম বিল্লাহ, জুনিয়র গ্রাউন্ড সার্ভিস অফিসার মো. মশিকুর রহমান, কমার্শিয়াল সুপারভাইজার মো. রফিকুল আলম ও গোলাম কায়সার আহমেদ, কমার্শিয়াল অফিসার মো. জাওয়েদ তারিক খান ও মাহফুজুল করিম সিদ্দিকী এবং জুনিয়র কমার্শিয়াল অফিসার মারুফ মেহেদী হাসান।

এ সম্পর্কিত আরও খবর