রাজধানী জুড়ে নিরাপত্তা জোরদার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-31 20:23:07

হঠাৎ রাজধানী জুড়ে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ। বিশেষ করে গুলশানসহ গুরুত্বপূর্ণ এলাকায় ও হোটেলগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) গুলশান বিভাগের মালিকদের সাথে হোটেল গুলোতে নিরাপত্তা জোরদার করার জন্য মতবিনিময় সভায় এ কথা জানায় উপ-পুলিশ কমিশনার এস এম মোস্তাক আহমেদ।

রোববার (১৮ এপ্রিল) সন্ধ্যায় বার্তা২৪.কম-কে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র মাসুদুর রহমান।

ডিএমপি সূত্রে জানা যায়, নিরাপত্তার স্বার্থে হোটেলগুলোতে মেটাল ডিটেক্টর, আর্চওয়ে এবং সিসিটিভি স্থাপনের মাধ্যমে হোটেলের নিরাপত্তা জোরদারের বিষয়ে আলোচনা করা হয়। এছাড়াও হোটেলের কর্মচারী নিয়োগের ক্ষেত্রে সঠিকভাবে পরিচয়পত্র, ঠিকানা যাচাই করে, প্রয়োজনে পুলিশের মাধ্যমে ভেরিফাই করে নিয়োগ করার জন্য বলা হয়।

নিরাপত্তার অংশ হিসেবে, মতিঝিল বিভাগ পুলিশ মুসল্লিদের নিরাপত্তার স্বার্থে বায়তুল মোকারম মসজিদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় প্রবেশের ক্ষেত্রে তল্লাশি কার্যক্রম পরিচালনা করে। এ সময় প্রত্যেক মুসল্লিকে দেহ তল্লাশির মাধ্যমে মসজিদে প্রবেশ করানো হয়।

উত্তরা বিভাগের উত্তরা পশ্চিম থানার উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে সন্ত্রাস ও জঙ্গিবিরোধী সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এছাড়াও নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে পুলিশের দৈনন্দিন কার্যক্রমের অংশ হিসেবে ডিএমপি’র গোয়েন্দা বিভাগ ও অন্যান্য ক্রাইম বিভাগ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম পরিচালনা করে। এ সময় বিভিন্ন যানবাহন ও ব্যক্তির সাথে থাকা ব্যাগ, প্রয়োজন সাপেক্ষে দেহ তল্লাশি করা হয়।

এ সম্পর্কিত আরও খবর