ওভারটেকের কারণে নিহত হন ব্র্যাকের শিক্ষার্থী লাবণ্য

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-20 00:40:00

কাভার্ড ভ্যানের চালক ও উবারের মোটরসাইকেল চালকের মধ্যে একে অপরকে ওভারটেক করে যাওয়ার প্রচেষ্টার কারণে দুর্ঘটনার শিকার হয়ে নিহত হন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাহমিদা হক লাবণ্য।

রোববার (২৮ এপ্রিল) রাজধানীর শ্যামলীতে নিজ কার্যালয়ে তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

পুলিশের সংবাদ সম্মেলন/ ছবি: বার্তা২৪.কম

 

বিপ্লব কুমার সরকার বলেন, ‘কাভার্ড ভ্যান চালক ও উবারের মোটরসাইকেল চালক দুই জনই ঐ দিন বেপরোয়াভাবে গাড়ি চালাচ্ছিলেন। একে অপরকে ওভারটেক করতে গিয়েই এ দুর্ঘটনা ঘটে এবং লাবণ্য নিহত হন।’

তিনি বলেন, ‘ঘটনার পর থেকে লাবণ্যকে বহনকারী মোটরসাইকেল চালক সুমন হোসেনকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। গত ২৪ তারিখ দিবাগত রাত দেড়টার দিকে মোহাম্মদপুর থানাধীন নবীনগর হাউজিং এর ২নং রোডের ২৫ নং বাসা থেকে উবার মোটরসাইকেল চালক সুমন হোসেনকে আটক করে পুলিশ। কারণ সুমনই ছিল ঘটনার প্রধানতম সাক্ষী।’

তিনি আরও বলেন, ‘লাবণ্যের মৃত্যুর পর সিসি টিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহের চেষ্টা করি। কিন্তু কোনো ক্যামেরায় কাভার্ড ভ্যানটি ক্লিয়ার দেখা যাচ্ছিল না। কাভার্ড ভ্যানটি পরিস্থিতি বুঝে রুট পরিবর্তন করে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনে দিয়ে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় চলে যায়।’

‘সোহরাওয়ার্দী হাসপাতালের পেছনের একটি সিসি টিভি ক্যামেরায় ঐ কাভার্ড ভ্যানটি শনাক্ত করি। রেজিস্ট্রেশন নম্বর নিশ্চিত হতে না পারলেও কাভার্ড ভ্যানের পেছনে লেখা ছিল ইনফো ফোর্ট।

এরপর তেজগাঁও ইনফো ফোর্টের অফিসে খোঁজ নিয়ে মূল অফিস আশুলিয়ার বাইশমাইল এলাকায় অভিযান চালিয়ে কাভার্ড ভ্যানের চালক আনিসুরকে গ্রেফতার করা হয়।

পুলিশের অভিযানে আটক উবারের চালক ও কাভার্ড ভ্যানের চালক/ ছবি: বার্তা২৪.কম

 

ঘটনার বিবরণ দিয়ে এই পুলিশ কর্মকর্তা জানান, লাবণ্যকে নিয়ে উবারের চালক সুমন শ্যামলীর থেকে মহাখালীর উদ্দেশে রওয়ানা হন। মোটরসাইকেলটি শুরু থেকেই বেপরোয়া গতিতে চালাচ্ছিলেন সুমন। শেরে বাংলা হৃদরোগ ইন্সটিটিউটের সামনে আসার পর পেছন থেকে আসা একটি কাভার্ড ভ্যান ধাক্কা দিলে লাবণ্য পড়ে যান।

এরপর লাবণ্যকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায় কাভার্ড ভ্যানটি। এরপর পথচারী ও প্রত্যক্ষদর্শীরা সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিপ্লব বলেন, ‘দায়েরকৃত মামলায় কাভার্ড ভ্যানের চালক আনিসুরকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে। ঘটনার সাথে সংশ্লিষ্টতা নিশ্চিতে উবারের মোটরসাইকেল চালক সুমনকে অধিকতর জিজ্ঞাসাবাদ করা হবে।’

এ সম্পর্কিত আরও খবর