শ্রীলঙ্কা থেকে ফেরা ১১ শ্রমিক কাউন্টার টেরোরিজমের হেফাজতে

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 06:57:21

শ্রীলঙ্কায় আত্মঘাতী সিরিজ বোমা হামলার পর ওই দেশ থেকে ফেরত পাঠানো হয়েছে ১১ বাংলাদেশি শ্রমিককে। দেশে ফেরার পর বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ ও অন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের জিজ্ঞাসাবাদ করে।

তবে শেষ খবর পাওয়া পর্যন্ত, রাত সাড়ে ১২ টার দিকে ওই শ্রমিকদেরকে পুলিশের বিশেষ ইউনিট কাউন্টার টেরোরিজম তাদের হেফাজতে নেয়।

শুক্রবার (২৬ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেন বিমানবন্দরে কর্তব্যরত একাধিক গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা।

তারা জানান, আনুমানিক রাত সাড়ে ১২টার দিকে শ্রীলঙ্কা থেকে আগত ১১জন বাংলাদেশি শ্রমিককে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) হেফাজতে নিয়েছে।

এর আগে দুপুর ১২ টায় মালিন্দ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (ওডি ১৬৪) এই শ্রমিকরা ঢাকায় আসেন।

এদিকে এ ঘটনায় কাউন্টার টেররিজমের একটি সূত্র থেকে জানা যায়, শ্রীলংকা ফেরত এই শ্রমিকরা আত্মঘাতী এক বোমা হামলাকারীর প্রতিষ্ঠানে কাজ করতেন। যার কারণে দুপুরে বাংলাদেশে ফেরত আসার পর থেকেই তাদের ইমিগ্রেশন পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্য গোয়েন্দা সদস্যরা জিজ্ঞাসাবাদ করেছে।

সূত্রটি আরও জানায়, কলম্বোর উপশহর এলাকায় ইনসাফ ইব্রাহীম নামে এক ব্যক্তির তামা কারখানায় কাজ করতেন তারা। পুলিশের বরাত দিয়ে শ্রীলঙ্কান গণমাধ্যম বলছে, আত্মঘাতী হামলায় ব্যবহৃত বোমাগুলো ইনসাফ ইব্রাহীমের ওই তামার কারখানাতেই তৈরি হয়েছিল।

হামলার পর কারখানাটি বন্ধ করে দেওয়া হয়। পরে সেখানে কাজ করা বিদেশি শ্রমিকদের নিজ দেশে ফেরত পাঠানো হয়।

এ সম্পর্কিত আরও খবর