ডিসির আশ্বাসেও আন্দোলনে অটল পরিবহন নেতারা

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 22:47:58

জেলা প্রশাসকের আশ্বাসের পরেও ধর্মঘট প্রত্যাহার করেননি পরিবহন শ্রমিক নেতারা। তবে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০ টায় বিভাগীয় নেতাদের বৈঠক শেষে ধর্মঘটের বিষয়ে নতুন সিদ্ধান্তের কথা জানিয়েছেন তারা।

এর আগে বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় ছয়টায় পরিবহন নেতাদের সঙ্গে বৈঠকে বসেন জেলা প্রশাসক। দেড় ঘণ্টার বৈঠকে জেলা প্রশাসক বাসচালকের মৃত্যুর ঘটনার সর্বোচ্চ তদন্তের আশ্বাসে আন্দোলন প্রত্যাহারে অনুরোধ জানান। একইসঙ্গে তিনি জেলা প্রশাসকের তহবিল থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে এক লাখ টাকার সহযোগিতার কথা জানান।

এর জবাবে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চল কমিটির সভাপতি মৃণাল চৌধুরী জানান, আগামীকাল সকালে সকল বিভাগের বেসিক ইউনিয়নের পরিবহন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের বৈঠক রয়েছে।

বৈঠক শেষে আন্দোলনের বিষয়ে করণীয় ঠিক করা হবে। প্রশাসনের আইনি ব্যবস্থা নেওয়ায় রবিবারের (২৭  এপ্রিল) ধর্মঘট প্রত্যাহার করে নেন নেতারা। সেইসঙ্গে ডিবি পুলিশের হাতে চালককে নির্যাতনের ব্যাপারে জেলা প্রশাসককে অবহিত করেন।

বৈঠক শেষে চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন সাংবাদিকদের জানান, পরিবহন নেতারা আমাকে আশ্বস্ত করেছেন আজ (বুধবার) রাতে বাস চলাচল না করলেও কাল (বৃহস্পতিবার) বাস চলাচল করবে। এছাড়া পরিবহন নেতাদের জানানো হয়েছে চালক হত্যার ঘটনায় একটি মামলা করা হয়েছে। পরিবহন নেতারা যেভাবে চাইবেন সেভাবে তদন্ত করা হবে।

উল্লেখ্য, গত সোমবার (২২ এপ্রিল) রাত সাড়ে ১১ টায় পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকায় শ্যামলী পরিবহনের একটি চালককে ডিবি পরিচয়ে বেধড়ক মারধর করা হয়। আহতাবস্থায় তাকে রাতে হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার মৃত্যু হয়। এর প্রতিবাদ জানিয়ে আন্দোলনের বিষয়ে বৈঠকে বসেন সংগঠনের নেতারা। এর প্রতিবাদে ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দেয় পরিনবহন শ্রমিকরা।

 

 

 

 

 

 

 

 

 

 

এ সম্পর্কিত আরও খবর