রাজশাহীতে ২ নারী নৃত্যশিল্পীকে গণধর্ষণ, থানায় অভিযোগ

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, রাজশাহী, বার্তা২৪.কম | 2023-08-30 19:55:20

রাজশাহীর দুর্গাপুর উপজেলায় বৈশাখী কনসার্ট শেষে বাড়ি ফেরার পথে দুই নারী নৃত্যশিল্পীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে এ ঘটনায় ভুক্তভোগীদের পরিবারের সদস্যরা অজ্ঞাত ১০ থেকে ১২ জন যুবকের বিরুদ্ধে দুর্গাপুর থানায় লিখিত অভিযোগ করেন। তবে গণধর্ষণে জড়িত কাউকে এখনো পর্যন্ত চিহ্নিত করতে পারেনি পুলিশ।

অভিযোগ সূত্রে জানা গেছে, শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় দুর্গাপুর পৌর সদরের রৈপাড়া আরএম নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে বৈশাখী কনসার্টের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন রাজশাহী মহানগর ও নাটোর সদর উপজেলার দুই নারী নৃত্যশিল্পী।

ওইদিন রাত সাড়ে ১০টার দিকে অনুষ্ঠান শেষে মাইক্রোবাসে বাড়ি ফেরার উদ্দেশ্যে রওয়ানা হন তারা। গ্রামের রাস্তা ধরে আসার সময় বাঁশপুকুরিয়া গ্রামে পৌঁছালে ১০ থেকে ১২ জন অজ্ঞাত যুবক মাইক্রোবাসের গতিরোধ করে তাদেরকে নামিয়ে পাশের জঙ্গলে নিয়ে গিয়ে দল বেধে গণধর্ষণ করে ফেলে রেখে যায়।

পরে স্থানীয় কয়েকজন ব্যক্তি তাদেরকে উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তবে লোক-লজ্জার ভয়ে তারা সেখানে ধর্ষিত হওয়ার বিষয়টি স্বীকার না করে সকালে গোপনে হাসপাতাল ছাড়েন।

হাসপাতালের রেজিস্ট্রার খাতায় উল্লেখ রয়েছে, শুক্রবার রাত ১১টা ৪০ মিনিটে দুইজন নারীকে হাসপাতালে ভর্তি করানো হয়। তাদের অভিভাবক হিসেবে তামিম ও সামি নামের দুইজন যুবকরের নাম ও মোবাইল নম্বর রয়েছে। তবে ওই নম্বরে কল দিলে তা বন্ধ পাওয়া গেছে।

জানতে চাইলে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মোতালেব জানান, ঘটনায় দুই নারী শিল্পীর পরিবারের সদস্যরা এসেছিলেন। তারা ওই দুই নারীকে নিয়ে গেছেন। ওই সময় থানায় লিখিত অভিযোগ করেছেন। ওই অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

সত্যতা পাওয়া গেলে অভিযোগটি মামলা আকারে গ্রহণ করে জড়িতদের চিহ্নিত করে দ্রুত গ্রেফতার করা হবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর