লক্ষ্যে পৌঁছাতে মাদক থেকে বিরত থাকতে হবে তরুণদের

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-08-26 02:41:38

উন্নয়নের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে তরুণদের মাদক থেকে বিরত থাকতে হবে। তরুণদের মেধা ও প্রতিভাকে কাজে লাগিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা হবে। এ জন্য তরুণ সমাজকে মাদক নির্মূলে এগিয়ে আসতে হবে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে রংপুরের পীরগঞ্জ শহীদ মিনার চত্বরে মাদক বিরোধী প্রচারাভিযান ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। পীরগঞ্জ উপজেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে স্পিকার বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সব দিক থেকে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী সারাদেশে মাদক বিরোধী অভিযান পরিচালনার নির্দেশনা দিয়েছেন।'

এ সময় মাদকবিরোধী এ প্রচারণা সকলের মাঝে ছড়িয়ে দিতে নিয়মিত আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগিতাসহ বিভিন্ন ধরনের কার্যক্রম গ্রহণ করার জন্য শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান স্পিকার।

পীরগঞ্জের এই সাংসদ বলেন, 'তরুণ সমাজ দেশ গড়ার কারিগর। তরুণদের মাধ্যমেই দেশের ইতিবাচক পরিবর্তন সম্ভব। তাই মাদককে সব সময়ই না বলতে হবে। মাদক শারীরিক ও মানসিক দু’ভাবেই ক্ষতি করে থাকে।'

অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা টি.এম.এ মমিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- পীরগঞ্জ পৌরসভার মেয়র আবু সালেহ তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর মোহাম্মদ মণ্ডল, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মণ্ডল মিলন প্রমুখ। এ সময় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পীরগঞ্জ পৌরসভা ও উপজেলার ১৫টি ইউনিয়নে একযোগে ‘এসো আমরা মাদককে না বলি’ শীর্ষক মাদক বিরোধী প্রচারাভিযান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এতে প্রায় ৩ হাজার ২শ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। পরে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

পীরগঞ্জ উপজেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে। শহীদ মিনার চত্বরে গাছের চারা রোপণ করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। পরে একই স্থানে ‘বই পড়া প্রতিযোগিতায়’ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অংশ নেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর