বাড়ির পথে নুসরাতের মরদেহ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-27 05:37:28

ঢাকা: দুর্বৃত্তদের দেওয়া আগুনে অগ্নিদগ্ধ হয়ে নিহত সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফির মরদেহ তার গ্রামের বাড়িতে নেওয়া হচ্ছে। লাশবাহী অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ নুসরাতের গ্রামের বাড়ি ফেনীর সোনাগাজীর উদ্দেশ্যে রওনা হয়েছে।

দুপুর দেড়টার দিকে তার লাশবাহী অ্যাম্বুলেন্স গ্রামের উদ্দেশ্যে রওনা হয়।  এর আগে বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুর ১২ টা ১৫ মিনিটে তার মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

নুসরাত জাহান রাফির জানাজার নামাজ বাদ আছর অনুষ্ঠিত হবে। পৌরসভার মোহাম্মদ ছাবের পাইলট হাই স্কুল মাঠে সবাইকে থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে। এলাকায় নামাজে জানাজায় অংশ নিতে মাইকিং করা হচ্ছে। 

নুসরাতের চাচা নুরুল হুদা জানান, ‘পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার বাদ আসর সোনাগাজী সাবের পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। জানাজা শেষে দাদির কবরের পাশে তাকে সমাহিত করা হবে।’

ময়নাতদন্ত শেষে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন আরও বলেন, ময়নাতদন্তে তার ডিএনএ নমুনা সংগ্রহ করেছেন। অন্যান্য নমুনাও সংগ্রহ করা হয়েছে। এসব নমুনার রিপোর্ট পেলেই ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ করা হবে।

গত শনিবার (৬ এপ্রিল) সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যায় ওই ছাত্রী। তার বান্ধবীকে ছাদের উপর কেউ মারধর করছে- এমন সংবাদ পেয়ে সেখানে যায় ওই ছাত্রী।

সেখানে বোরকা পরা চার থেকে পাঁচজন তাকে অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়। পরে তাকে ফেনী থেকে ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় নুসরাত।

  

এ সম্পর্কিত আরও খবর