জেলে থাকা ভোটারের স্বাক্ষর জাল, প্রার্থিতা হারালেন মুসা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-08-28 17:23:26

কারাগারে আছেন এমন একজনের স্বাক্ষর জাল করে বিপাকে পড়লেন ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী আবু মো. মুসা সরকার। এ অপরাধে মনোয়নপত্র যাচাই-বাছাইয়ে প্রার্থিতা হারালেন তিনি।

রিটার্নিং অফিসার সূত্রে জানা গেছে, তদন্তে রফিকুল নামের ওই ভোটারের স্ত্রী জানিয়েছেন, তার স্বামী জেলে আছেন দুই মাস যাবত। কিন্তু এরপরও তার স্বাক্ষর জাল করা হয়েছে। এমন জালিয়াতি ধরা পড়ায় মনোনয়নপত্র বাতিল হয়েছে জাপার এই বিদ্রোহী প্রার্থীর।

একইভাবে ভোটারদের স্বাক্ষর জাল করার অভিযোগ প্রমাণিত হওয়ায় দুই স্বতন্ত্র প্রার্থী স্বপন মন্ডল ও বিশ্বজিত ভাদুরীর মনোনয়ন বাতিল করেছে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কমকর্তা।

বুধবার (১০ এপ্রিল) সকাল থেকে আঞ্চলিক নির্বাচন কর্মকতার কার্যালয়ে চলে মনোনয়ন যাচাই-বাছাই। এ সময় তাদের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পাওয়ায় প্রার্থিতা বতিল করা হয়।

রিটানিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান সাংবাদিকদের এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করলে ৩০০ জন ভোটারের স্বাক্ষরিত একটি তালিকা মনোনয়নপত্রের সঙ্গে জমা দিতে হয়। সেখান থেকে অটোমেটিক চয়েজের মাধ্যমে পাঁচ জনের তালিকা করা হয় ও তারা স্বাক্ষর করেছেন কিনা তা তদন্ত করে নির্বাচন কমিশন।

তিনি আরও জানান, মেয়র পদে মনোনয়ন জমা দেওয়া পাঁচজনের মধ্যে স্বতন্ত্র প্রার্থী স্বপন মন্ডলের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের ঋণ খেলাপি ও ভোটারদের জাল স্বাক্ষরের প্রমাণ মেলায় তার প্রার্থিতা বাতিল করা হয়। জাল স্বাক্ষর দেওয়ার প্রমাণ মেলেছে আরেক স্বতন্ত্র প্রার্থী বিশ্বজিত ভাদুরীরও। তবে সবচেয়ে ভয়াবহ জালিয়াতির ঘটনা ঘটিয়েছে প্রার্থী আবু মুসা। কারাগারে থাকা রফিকুল নামে এক ভোটারের স্বাক্ষর জাল করায় তার প্রার্থিতাও বাতিল করা হয়েছে।

এদিকে প্রার্থিতা বৈধ হয়েছে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু ও জাতীয় প্রার্টির মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আহমেদের।

এ সম্পর্কিত আরও খবর