সাবেক মন্ত্রী শেখ আবদুল আজিজের জানাজা সম্পন্ন

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-27 10:07:13

সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য শেখ আবদুল আজিজের নামাজে জানাজা জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮এপ্রিল) গুলশানের নিজ বাসবভনে মৃত্যুবরণ করেন।(ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। তিনি দুইকন্যা, একপুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি একাধারে  ভাষাসংগ্রামী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন।

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, কৃষি মন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক, বিমান প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী, জাতীয় সংসদের হুইপ, সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ-সদস্যবৃন্দসহ দলীয় নেতৃবৃন্দ সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ জানাজায় শরিক হন।

জানাজার পর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠককে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ হতে গার্ড অব অনার প্রদান করা হয়।

প্রধানমন্ত্রীর পক্ষে বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্পিকারের পক্ষে সার্জেন্ট এ্যাট আর্মস, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে আমীর হোসেন আমু এবং জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও দলীয় নেতৃবৃন্দ মো. শেখ আবদুল আজিজ এর মরদেহে  ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এর আগে মরহুমের রাজনৈতিক সহকর্মীবৃন্দ ও পরিবারের পক্ষ হতে তাঁর কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করা হয়। পরে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এ সম্পর্কিত আরও খবর