ঝড়ে ভেঙে পড়েছে শতবর্ষী কৃষ্ণচূড়া

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-08-26 18:43:11

কাল বৈশাখী ঝড়ে রংপুরসহ আশপাশের এলাকায় ব্যাপক ক্ষতি হয়েছে। মহানগরীর প্রাণকেন্দ্রের বঙ্গবন্ধু ম্যুরাল চত্বর সংলগ্ন জিলা স্কুল সড়কে একটি শতবর্ষী কৃষ্ণচূড়া গাছ উপড়ে পড়েছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) ভোর থেকে বয়ে যাওয়া ঝড়ে রংপুর জেলার বিভিন্ন স্থানে গাছ-গাছালিসহ ঘরবাড়ি ও ফসলি ক্ষেতের ক্ষতি হয়েছে।

এদিকে সকাল ১০টা থেকে রংপুর জিলা স্কুল সড়কের উপরে পড়ে থাকা কৃষ্ণচূড়া গাছটি সরাতে যৌথভাবে কাজ করছে সিটি করপোরেশন ও ফায়ার সার্ভিসের কর্মীরা। এতে ওই সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে ট্রাফিক পুলিশের পাশাপাশি সাধারণ সচেতন কয়েক যুবককে সহায়তা করতে দেখা গেছে।

রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, ‘সকাল থেকে যানজট নিরসনে কাজ করা হচ্ছে। এখন যানজট অনেকটা কমে গেছে এবং চলাচল স্বাভাবিক হয়েছে।’



এ ব্যাপারে রংপুর সিটি করপোরেশনের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের প্রধান শাহিনুর রহমান শাহিন বার্তা২৪.কমকে জানান, ঝড়ে ভেঙে পড়া গাছটি সরানোর জন্য সকাল থেকে ফায়ার সার্ভিস ও সিটির কর্মীরা যৌথভাবে কাজ করছে। ইতোমধ্যে অর্ধেক কাজ শেষ হয়েছে। বাকিটা বিকেল ৩টার মধ্যে শেষ হবে।

রংপুর আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার ভোরে রংপুরসহ আশপাশের এলাকায় থেমে থেমে ৬৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

রংপুর কৃষি বিভাগের উপ-পরিচালক সারোয়ার-উল-হক বার্তা২৪.কমকে জানান, ভোরে হঠাৎ কাল বৈশাখী ঝড়ে জেলার বেশ কিছু স্থানে ঘড়বাড়ি ও গাছপালার ক্ষতি হয়েছে। তবে ফসলের কোনো বড় ধরনের ক্ষতি হয়নি। বরং এই বৃষ্টিতে বোরো ও আউশ ধানের জন্য আশীর্বাদ হবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর