রাতেই আনা হচ্ছে ‘অগ্নিসেনা’ সোহেলের মরদেহ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-29 14:57:49

মৃত্যুর সঙ্গে টানা ১১ দিন লড়াই করে শেষ পর্যন্ত হেরে গেছেন ‘অগ্নিসেনা’ সোহেল রানা। সোমবার (৮ এপ্রিল) রাতেই তার মরদেহ সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল থেকে দেশে আনা হচ্ছে।

ফায়ার সার্ভিস সদর দফতরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজ বার্তা২৪.কমকে জানান, রাত ১০টা ৪০ মিনিটে সিঙ্গাপুর থেকে সোহেলের মরদেহ ঢাকায় আসবে। সিঙ্গাপুরে ফরেনসিক কিছু ফরমালিটিজ ছিল, সেগুলো সম্পন্ন হয়েছে।

এর আগে, সোমবার সকালে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় ভোর ৪টা ১৭ মিনিটে মারা যান ফায়ারম্যান সোহেল রানা।

গত ২৮ মার্চ দুপুরে বনানীর ২২তলা এফ আর টাওয়ারের আগুন নেভাতে গিয়ে তিনি আহত হন। ওই ঘটনায় নিহত হন ২৬ জন। দমকল কর্মী সোহেল রানাসহ অন্তত ৭৩ জন আহত হন।

কুর্মিটোলা ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ারম্যান সোহেল রানা ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের উঁচু ল্যাডারে (মই) উঠে আগুন নেভানো ও আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার করছিলেন। এক পর্যায়ে সোহেলের শরীরে লাগানো নিরাপত্তা হুকটি মইয়ের সঙ্গে আটকে গেলে তিনি মই থেকে পড়ে বিপজ্জনকভাবে ঝুলে যান। সেসময় তার একটি পা ল্যাডারের চাপে ভেঙে যায় এবং পেটেও প্রচণ্ড আঘাত লাগে।

আরও পড়ুন: মৃত্যুর কাছে হার মানলেন বনানীর অগ্নিকাণ্ডে আহত অগ্নিসেনা সোহেল

আরও পড়ুন: দমকলকর্মী সোহেল রানার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

এ সম্পর্কিত আরও খবর