রংপুরে জামায়াতের সাবেক আমীরসহ গ্রেফতার ৬

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-08-31 21:35:12

রংপুরে নাশকতার পরিকল্পনাকারী ও ওয়ারেন্টভূক্ত আসামি জামায়াতে ইসলামী কোতয়ালী থানার সাবেক আমীরসহ ৬ জামায়াত-শিবির কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৭ এপ্রিল) রাতে মহানগরীর নীলকণ্ঠ এলাকার একটি ছাত্রাবাস থেকে গোপন বৈঠকের সময় তাদের গ্রেফতার করা হয়।

রোববার রাত সাড়ে এগারোটার দিকে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানায় প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান আরপিএমপি কমিশনার মুহম্মদ আবদুল আলীম মাহমুদ।

তিনি বলেন, ‘গোয়েন্দা সংবাদের ভিত্তিতে কোতয়ালী থানা পুলিশের একটি চৌকস দল নগরীর নীলকণ্ঠ এলাকার মুহিত ছাত্রাবাসে অভিযান চালায়। এসময় সেখান থেকে রংপুর মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি, ছাত্রশিবিরের সাবেক জেলা সভাপতি ও কোতয়ালী থানা জামায়াতের সাবেক আমীর নাশকতার মামলার ওয়ারেন্টভুক্ত আসামি অ্যাডভোকেট মো. কাওছার আলীকেসহ ছয়জনকে গ্রেফতার করা হয়।’

অন্যরা হলেন- ছাত্রাবাসের মালিক ও জামায়াত কর্মী সোহেল রানা লিমন, নীলফামারীর কিশোরগঞ্জ মাগুড়া থেকে আসা শিবিরকর্মী মেজবাহুল হক, গঙ্গাচড়া উপজেলার শিবিরকর্মী কলেজ ছাত্র ইয়াহিয়া মাহমুদ, কুড়িগ্রাম ফুলবাড়ির জামায়াত কর্মী কলেজ ছাত্র তাজুল ইসলাম এবং রংপুর নগরীর নিউ সেনপাড়া এলাকার জামায়াতকর্মী ও দিনাজপুর খানসামা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক একেএম মাহামুদুর রহমান।

অভিযান চলাকালে ওই ছাত্রাবাস থেকে দুই বস্তা উগ্রবাদী বইসহ জামায়াত-শিবিরের কার্যক্রম পরিচালনার রেজিস্টার, সদস্যদের নামের তালিকা, চাঁদা আদায় রশিদ, ব্যানার, পোস্টার, লিফলেট, সদস্য সংগ্রহ ফরম, দুটি মোটরসাইকেল, আটটি বাইসাইকেল ও ছয়টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আবদুল আলীম আরও বলেন, ‘গ্রেফতার হওয়া জামায়াত-শিবির কর্মীরা রংপুরে নাশকতার পরিকল্পনা নিয়ে একত্রিত হয়েছিল। তারা রংপুরসহ আশপাশের জেলার জামায়াত-শিবির কর্মীদের নিয়ে এসেছিল। আমরা অন্যদের গ্রেফতারে চেষ্টা চালাচ্ছি।’

প্রেস ব্রিফিংয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মো. মহিদুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত) শামীমা পারভীন, সহকারী পুলিশ কমিশনার (ডিবি) আলতাফ হোসেন, সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী জোন) মো. জমির উদ্দিন, কোতয়ালী থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. রেজাউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর