খালেদার মুক্তি চেয়ে কর্মসূচির দাবি বিএনপি নেতাকর্মীদের

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-27 06:08:22

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে তৃণমূল নেতাকর্মীদের সম্পৃক্ত করতে জেলা, ওয়ার্ড ও ইউনিয়নভিত্তিক কর্মসূচির আহ্বান জানিয়েছে দলটি।

শনিবার (৩০মার্চ) দুপুর ১টায় খালেদা জিয়ার মুক্তি চেয়ে প্রতীকী অনশনের আয়োজন করে চট্টগ্রাম নগর বিএনপি। দলীয় নাসিমন ভবনের সামনে আয়োজিত অনুষ্ঠানে দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মী আন্দোলনের বিষয়ে কথা বলেন।

নেতাকর্মীরা জানান, কেবল অনশন, অবস্থান এবং মানববন্ধনের মতো কর্মসূচি দিয়ে খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। এক্ষেত্রে হরতাল, রাজপথ অবরোধের মতো কঠোর কর্মসূচির ঘোষণা দিতে হবে। না হয় স্বেরশাসকের কারাগার থেকে চেয়ারপারসনকে মুক্তি করা সম্ভব নয়।

অনুষ্ঠানে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, ‘দেশের আপামর জনগণের নেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে রেখে রাতের আঁধারে নির্বাচন করেছে আওয়াম লীগ। সর্বশেষ উপজেলা নির্বাচনে এর প্রমাণ দিয়েছে জনগণ। জনগণের ভালোবাসায় বহিঃপ্রকাশ ঘটেছে বিএনপির জনপ্রিয়তা।’

নেতাকর্মীদের উদ্দশ্যে তিনি বলেন, ‘সংগঠনের প্রাণ হলো তৃণমূলের সম্পৃক্ততা। হাইকমান্ড সার্বক্ষণিক আপনাদের খোঁজ-খবর নিচ্ছেন। খালেদা জিয়ার মুক্তিকে তরান্বিত করতে সামনের দিনগুলোতে আপনারা ভূমিকা রাখবেন। আপনারা ওয়ার্ড, জেলা ও থানার নেতাকর্মীরা বৈঠক করেন। কেন্দ্রের নির্দেশে শিগগিরই নতুন কর্মসূচিতে ঘোষণা করা হবে। সবাই প্রস্তুত হন।’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সহসভাপতি আবু ছুফিয়ান, এম এ আজিজসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর