খুলনায় ভোট কেন্দ্রে পেট্রোল বোমা হামলা

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, খুলনা, বার্তা ২৪.কম | 2023-08-31 19:23:53

খুলনার বটিয়াঘাটা উপজেলা নির্বাচনের মোহাম্মদ নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পেট্রোল বোমা হামলা হয়েছে।

শুক্রবার (২৯ মার্চ) সন্ধ্যায় এ বোমা নিক্ষেপের ঘটনা ঘটে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

অজ্ঞাত দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে। দুর্বৃত্তরা তিনটি বোমা নিক্ষেপ করলে একটি ফেটে বিদ্যালয়ের টিনে আগুন ধরে যায়। পরে এলাকাবাসী দ্রুত আগুন নিভিয়ে ফেলে। পরে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট স্কুলে পৌঁছায়। ঘটনার পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিদ্যালয়ে বটিয়াঘাটা উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণের কথা রয়েছে।

লবণচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বার্তা২৪. কম কে বলেন, সন্ধ্যায় আগুন লাগার খবর পেয়ে মোহাম্মদ নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে টিনের চালের উপর থেকে বোতল ভাঙার ভগ্নাংশ উদ্ধার করি। ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা উত্তেজনা সৃষ্টির অসৎ উদ্দেশ্যে স্কুলের টিনের চালে বোতল ছুড়েছে। তবে আগুন পাইনি আমরা। এ ঘটনায় এখনো কাউকে আটক করা সম্ভব হয়নি। কেন্দ্রে সার্বক্ষণিক নিরাপত্তার জন্য পুলিশ প্রহরার ব্যবস্থা করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান ময়না জানান, রাত সাড়ে ৭টার দিকে একদল যুবক বিদ্যালয়ের টিনসেড ভবনের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করে পালিয়ে যায়। এতে একটি বোতল ফেটে গিয়ে টিনের ছাদে আগুন ধরে যায়। পেট্রোল থাকা পর্যন্ত আগুন জ্বলেছে। এরই মধ্যে এলাকাবাসী বালি ও পানি ফেলে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন পায়নি। অবিস্ফোরিত দুটি বোমা পুলিশ নিয়ে গেছে।

এ সম্পর্কিত আরও খবর