আগুন নিয়ন্ত্রণে, উদ্ধার কাজ চলছে

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 20:03:11

টানা প্রায় চার ঘণ্টার চেষ্টায় রাজধানীর বনানীর এফআর টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এই অগ্নিকাণ্ডে এখনো পর্যন্ত সাত জন নিহত ও প্রায় ৪০ জনের মতো আহত হয়েছেন বলে পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সন্ধ্যায় আগুন নিয়ন্ত্রণে আসার বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিইউটি অফিসার কামরুল। তিনি বলেন, ‘সন্ধ্যা পৌনে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আসলেও নিশ্চিত হওয়ার জন্য কিছুক্ষণ পরে জানানো হয়েছে।’ আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট কাজ করে বলে জানান তিনি।

এদিকে সরেজমিনে দেখা গেছে, ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট এফআর ভবনের আগুন নিয়ন্ত্রণে এনে এখন উদ্ধার কাজ করছে। ধোঁয়া ও আগুনের পরিমাণ কমে যাওয়ায় ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনের ভিতরে গিয়ে উদ্ধার অভিযান চালাচ্ছেন। এছাড়া একই সঙ্গে এ ঘটনায় টানা উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে সেনাবাহিনী, বিমানবাহিনী, র‍্যাব ও পুলিশের সদস্যরা।

বনানী থানার অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুমের কর্তব্যরত পরিদর্শক ইয়াসীন বার্তা২৪.কম-কে বলেন, ‘আমাদের কাছে এখন পর্যন্ত ১০ জনের পরিবার নিখোঁজের কথা বলেছেন। তাদের নাম লিপিবদ্ধ করেছি। আর নিহতের সংখ্যা সাত জন।’

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে এই আগুনের ঘটনা ঘটে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এসি থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

ফায়ার সার্ভিস জানায়, ভবনটির ৯তলা থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার পর তা অন্যান্য তলায় ছড়িয়ে পড়ে।

এ সম্পর্কিত আরও খবর