আগুন নেভাতে হাতিরঝিল থেকে পানি নিচ্ছে হেলিকপ্টার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-26 09:08:09

বনানীর এফআর টাওয়ারের ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আগুন নেভাতে হাতিরঝিলের পানি ব্যবহৃত হচ্ছে। বিকোল বেলা হাতির ঝিল থেকে হেলিকপ্টারে করে পানি নেওয়া হচ্ছে।
 
বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫০ মিনিটে এই আগুনের ঘটনা ঘটে। আগুন লাগার পর থেকেই ফায়ার সার্ভিস, বিমানবাহিনী, নৌবাহিনী,ঢাকা ওয়াসা, স্থানীয় জনতা আগুন নেভানোর কাজে অংশ নিলেও দুই ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।
 
এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঐ ভবনে আগুনের লেলিহান শিখা এখনো দাউদাউ করে জ্বলছে। কালোধোঁয়া ও মানুষের চিৎকারে ওই এলাকায় শ্বাসরুদ্ধকর অবস্থা। ভবনের আটকে পড়ে আছে বেশকিছু মানুষ। ভবনের ভাঙ্গা গ্লাস দিয়ে তারা তাদের জীবন বাঁচানোর করুণ আকুতি জানাচ্ছে। শুধু তাই নয় কলোধোয়া ভর্তি রুম গুলোতে তারা মুখে কাপোড় বেঁধে কোনভাবে শ্বাসপ্রশ্বাস চালিয়ে নিচ্ছে।
 
ঘটনাস্থল থেকে বার্তা২৪.কমের স্পেশাল করেসপন্ডেন্ট জানিয়েছেন, এখনও বেশ কিছু লোক আটকা রয়েছে উপরের তলায়। তারা ভাঙ্গা গ্লাসের ভেতর থেকে উদ্ধারের আহ্বান জানাচ্ছে। ফায়ার সার্ভিস যখন আগুন নেভানোর কাজ করছে তখন নতুন করে আরো তিনটি ফ্লোরে আগুনের লেলিহান শিখা দেখা গেছে।
 
সরেজমিনে দেখা যায়, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ১৭টি ইউনিটের পাশাপাশি স্থানান্তরযোগ্য মই টার্ন টেবিল লেডার (টিটিএল) কাজ করছে। তারপরো আগুনের হাত থেকে জীবন বাঁচাতে অনেককেই বিল্ডিং থেকে লাফিয়ে নামতে দেখা গেছে।
 
ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার মো. এরশাদ বার্তা২৪.কম-কে বলেন, 'বনানীর এফআর টাওয়ারে আগুন লাগার ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট ও  স্থানান্তরযোগ্য মই টার্ন টেবিল লেডার (টিটিএল) কাজ করছে।
 
প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এসি থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর