সুষ্ঠু নির্বাচনের দাবিতে রাস্তায় মুক্তিযোদ্ধারা

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-08-30 14:54:02

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ উপজেলা নির্বাচনের দাবি নিয়ে রাস্তায় নেমেছেন ময়মনসিংহের মুক্তাগাছার মুক্তিযোদ্ধারা। আগামী ৩১ মার্চ মুক্তাগাছায় অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচন কেন্দ্র করে নৌকার প্রার্থীর পেশিশক্তি প্রয়োগ ও তাকে জয়ী করতে প্রশাসনের অপতৎপরতার প্রতিবাদ জানান মুক্তিযোদ্ধারা।

সোমবার (২৫ মার্চ) দুপুরে উপজেলা সদরে ময়মনসিংহ-টাঙ্গাইল সড়কে এ দাবিতে মুক্তিযোদ্ধা-জনতার মঞ্চের ব্যানারে সড়ক অবরোধ ও মানববন্ধন করেন তারা।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার বরাবর স্মারকলিপি প্রদান করেন মুক্তিযোদ্ধারা।

মুক্তিযোদ্ধা-জনতার মঞ্চের আহ্বায়ক ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাসেমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- সাবেক গণপরিষদ সদস্য ও পৌরসভার সাবেক চেয়ারম্যান খোন্দকার আব্দুল মালেক শহীদুল্লাহ, চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অ্যাড. ইদ্রিস আলী আকন্দ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রবীণ নেতা আবু তাহের সরকার ছানা মিয়া, মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা বছির উদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার জিন্নত আলী জিন্নাহ প্রমুখ।

এ সময় নৌকা প্রতীকের প্রার্থী বিল্লাল হোসেনের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনসহ সিভিল ও পুলিশ প্রশাসনের বিরুদ্ধে নৌকা মার্কার প্রার্থীকে অবৈধভাবে বিজয়ী করার অপতৎপরতার অভিযোগ আনা হয়। বক্তারা বলেন, ইতোমধ্যে নির্বাচনকে প্রভাবিত করতে আনারস (স্বতন্ত্র) প্রতীকের ২৯ জন নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। পুলিশ দুই জনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে। 

তারা বলেন, ‘বিল্লাল হোসেন তার অবৈধ অর্থ আর পেশি শক্তি ব্যবহার করায় পুরো এলাকা আতঙ্কিত জনপদে পরিণত হয়েছে। জোরপূর্বক ভোটকেন্দ্র দখল করে সিল মেরে ও রাতের আঁধারে সিল মেরে ব্যালট বাক্স ভরে রেখে নৌকার প্রার্থীকে যেকোনোভাবে বিজয়ী করবেন বলে প্রকাশ্যে ঘোষণা দিয়েছিলেন বিল্লাল।’ জনগণের ভোটাধিকার লুণ্ঠিত না করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান তারা।

পরে স্মারকলিপি গ্রহণকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচন সম্পূর্ণ সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে বলে মুক্তিযোদ্ধাদের আশ্বস্ত করেন।

এ সম্পর্কিত আরও খবর