আইনি লড়াইয়ে খালেদা জিয়ার মুক্তি সম্ভব: আইনমন্ত্রী

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজশাহী, বার্তা২৪.কম | 2023-08-20 14:17:44

আন্দোলন করে নয়, একমাত্র আইনি প্রক্রিয়াতেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি সম্ভব বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

রোববার (২৪ মার্চ) দুপুরে রাজশাহীর আইনজীবী সমিতির (বার ভবন) নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

আইনমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে। যা বিএনপি-জামায়াত জোট সরকার কখনোই পারেনি। এখন দেশে আর প্রতিহিংসার কোনো রাজনীতি হয় না।’

বিচার প্রার্থীদের সুবিধার্থে রাজশাহীতে সার্কিট বেঞ্চ নিয়ে অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘রাজশাহীতে হাইকোর্টের সার্কিট বেঞ্চের প্রয়োজনীয় থাকলে তা অবশ্যই স্থাপন করা হবে।’

এর আগে রাজশাহীর আদালত চত্বরে অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন আইনমন্ত্রী আনিসুল হক।

এ সময় অ্যাডভোকেটদের দাবির পরিপ্রেক্ষিতে বরাদ্দ পাওয়া মাত্রই ভবন নির্মাণের তিন কোটি টাকা প্রদান এবং রাজশাহী বার ভবনে লাইব্রেরি স্থাপনের জন্য আগামী সাতদিনের মধ্যে ১৫ লাখ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেন আইনমন্ত্রী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরসহ বিচারক ও আইনজীবীরা উপস্থিত ছিলেন।

একদিনের সরকারি সফরে রোববার (২৪ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে আইনমন্ত্রী আনিসুল হক রাজশাহী পৌঁছান। এ সময় নতুন বার ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে পুরনো বার ভবনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন তিনি। বিকেলে আইনমন্ত্রী বিচার বিভাগীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন। এদিনই মন্ত্রী ঢাকার উদ্দেশে রাজশাহী ত্যাগ করবেন।

এ সম্পর্কিত আরও খবর