২ বছরে ১৮ মামলা হজম করেছেন রানা

ঢাকা, জাতীয়

শাহরিয়ার হাসান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম | 2023-08-25 23:41:03

বাস চালক রানার বয়স এখন ১৯ বছর। তবে গত সাত বছর ধরে চালক পেশার সঙ্গে জড়িত আছেন রানা। প্রথমে লেগুনা, তারপর মিনি ট্রাক, এখন রাজধানীর বুকে ছুটে চলা তানজিল পরিবহনের চালক তিনি।

রাজধানীতে গণপরিবহনের স্টিয়ারিং হাতে রানা কাটিয়েছেন দুই বছর। এ সময়ে দিনরাত চলছে তার হাতে গাড়ি। আর এর মধ্যেই তার লাইসেন্স, গাড়ি কাগজপত্র, দুর্ঘটনাসহ নানা কারণে ১৮টি মামলা হজম করেছেন তিনি।

শনিবার (২৩ মার্চ) রাজধানীর শেরেবাংলা নগরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত তাকে ১৮তম মামলায় এক হাজার টাকা জরিমানাসহ এক মাসের কারাদণ্ড দিয়েছেন।

চিড়িয়াখানা-মিরপুর-ফার্মগেট-মতিঝিল সড়কে চলা তানজিল পরিবহনের (ঢাকা মেট্রো ব-১১৮২৪৬) গাড়ির চালক রানা। অবৈধ লাইসেন্স ব্যবহার করে চালাচ্ছেন এই গাড়ি।

সকাল সাড়ে ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ হাসান তাকে অবৈধ লাইসেন্সের জন্য জরিমানাসহ এক মাসের কারাদণ্ড দেন।

এ সময় রানা বার্তা২৪.কম-কে বলেন, ‘আমার ড্রাইভিং লাইসেন্স যে ভুল, এটা আমি জানতাম না। অবশ্য এর আগেও আমি বিভিন্ন সময় মামলা খেয়েছি।’

দুই বছর ধরে গণপরিবহন চালানো এ চালক বলেন, ‘আজকের মামলা ছাড়াও গত দুই বছরে বিভিন্ন অভিযোগে ১৭টি মামলা খেয়েছি।’

রানার কারাদণ্ডের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ হাসান বার্তা২৪.কম-কে বলেন, ‘রানার গাড়ির কাগজপত্র সব ঠিক ছিল। তবে তার ড্রাইভিং লাইসেন্স অবৈধ। অবৈধ ড্রাইভিং লাইসেন্স দিয়ে গাড়ি চালানোর অপরাধে আদালত তাকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন।’

এ সম্পর্কিত আরও খবর