যাত্রাবাড়ী থেকে অস্ত্র গুলিসহ ১১ ডাকাত গ্রেফতার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-22 04:42:47

রাজধানীর যাত্রাবাড়ী থানা এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে ১১ জন ডাকাত সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (পূর্ব) বিভাগের একটি টিম।

বৃহস্পতিবার (২১ মার্চ) বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র মাসুদুর রহমান।

গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যরা হলেন, মোঃ রফিকুল ইসলাম ওরফে বাবু, মোঃ হাফিজুর রহমান ওরফে সুমন, মোঃ আতিকুল ইসলাম খান ওরফে আলাউদ্দিন, মোঃ শফি ওরফে বাবুল, মোঃ কামরুল ইসলাম, মোঃ আলমগীর গাজী ওরফে পাতা, মোঃ আঃ জালাল শেখ, মোঃ সোহেল রানা ওরফে জয়, মোঃ তাজরুল ইসলাম, মোঃ মানিক ও মোঃ আঃ খালেক হাওলাদার ওরফে কবির।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত ১ টি পাইপগান, ৩ রাউন্ড কার্তুজ, ৫ টি চাপাতি, ৩ টি ছোরা, ১ টি শাবল, ১ টি তালা ভাঙ্গার রড, ১ টি গ্রীল ও তালা কাটার ইলেকট্রিক মেশিন, ১০ টি গ্রীল ও তালা কাটার মেশিনে কাটার হিসেবে ব্যবহৃত আয়রন প্লেট/চাকতি ও ১ টি ট্রাক উদ্ধার করা হয়।

এদিকে ডিবি সূত্রে জানা যায়, গতকাল রাতে যাত্রাবাড়ীর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন জরুরি দুর্যোগ ব্যবস্থাপনা ওয়্যার হাউজ, অঞ্চল-৫, সায়েদাবাদ এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে, অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা-পূর্ব বিভাগের অবৈধ মাদকদ্রব্য উদ্ধার ও প্রতিরোধ টিম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, ঢাকা, যশোর, বাগেরহাট ও পটুয়াখালী জেলায় বিভিন্ন সময় ব্যবসায়িক ও আর্থিক প্রতিষ্ঠানে, বাসাবাড়িসহ সড়কে ডাকাতি করেছে। 

সর্বশেষ  ১৬ মার্চ কুমিল্লা জেলার দাউদকান্দি থানা সদরে একটি পাইকারি কাপড়ের দোকান ও ১৮ মার্চ মৌলভীবাজার জেলা সদরে তাজমহল টাওয়ার মার্কেটে ডাকাতির চেষ্টা করে। কিন্তু পুলিশি তৎপরতার কারণে ডাকাতি করতে ব্যর্থ হয় তারা।

ডিবির জিজ্ঞাসাবাদ থেকে আরও জানা যায়, আসামিরা সীমান্ত পাড়ি দিয়ে ভারতের কলকাতা, বনগাঁও, কৃষ্ণনগর ও শিলিগুড়ি এলাকার বিভিন্নস্থানে ডাকাতি করেছে।

এ সংক্রান্তে তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা রুজু হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর