বাঘাইছড়িতে হতাহতদের পরিবারকে আর্থিক অনুদান দেবে ইসি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-30 21:11:21

রাঙামাটির বাঘাইছড়িতে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে নির্বাচনের কাজে নিয়োজিত হতাহতদের পরিবারকে আর্থিক অনুদান দেবে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (২০ মার্চ) প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহতদের প্রত্যেকের পরিবারকে সাড়ে ৫ লাখ টাকা, গুরুতর আহতদের এক লাখ টাকা করে এবং আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক অনুদানের সিদ্ধান্ত নিয়েছে ইসি।

এর আগে বিকেলে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে রাঙ্গামাটির বাঘাইছড়িতে সন্ত্রাসী হামলায় আহত নির্বাচনে দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের দেখতে গিয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা (সিইসি) সাংবাদিকদের বলেন, সন্ত্রাসী হামলায় নিহতদের পরিবারকে প্রাথমিকভাবে সাড়ে পাঁচ লাখ টাকা ও পরে আরও তিন লাখ করে মোট সাড়ে আট লাখ টাকা করে দেয়া হবে। এছাড়া আহতদের চিকিৎসার সকল ব্যয় বহন করবে নির্বাচন কমিশন। ২৫ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত এককালীন টাকাও পাবেন আহতরা।

গত সোমবার উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ শেষে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার তিনটি কেন্দ্র থেকে নির্বাচন কর্মীরা ফেরার পথে তাদের ওপর সশস্ত্র হামলা হয়। বাঘাইছড়ি-দিঘিনালা সড়কের নয় মাইল এলাকায় ওই হামলায় দুই পোলিং কর্মকর্তা, চার আনসার-ভিডিপি সদস্যসহ সাতজন নিহত হন, গুলিবিদ্ধ হন আরও অন্তত ১১ জন।

চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) গিয়ে বাঘাইছড়ির ঘটনায় আহতদের দেখেও আসেন প্রধান নির্বাচন কমিশনার।

গত বছর ইউপি ভোটের দায়িত্ব পালনকালে নিহত এক পুলিশ পরিদর্শকের পরিবারকে সাড়ে ৫ লাখ টাকা আর্থিক অনুদান দেয় ইসি। গত বছর ২৩ মে জামালপুরের ইসলামপুর উপজেলার চিনাডুলি ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় স্ট্রাইকিং ফোর্সের সঙ্গে দায়িত্বে নিয়োজিত ছিলেন পুলিশ পরিদর্শক মোসলেম।

এ সম্পর্কিত আরও খবর