১৭-২৩ মার্চ ‘ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 23:36:12

ঢাকা মহানগরীর নাগরিকদেরকে ট্রাফিক আইন মেনে চলতে উদ্বুদ্ধ করতে আগামী ১৭ থেকে ২৩ মার্চ ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ কার্যক্রম পরিচালনা করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।

শনিবার (১৬ মার্চ) ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ কর্তৃক ট্রাফিক সপ্তাহ, ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ ও ট্রাফিক সচেতনতা মাস পালনের মাধ্যমে ট্রাফিক আইনের কঠোর বাস্তবায়ন ও সচেতনতা বৃদ্ধির ফলে ঢাকা শহরের ট্রাফিক শৃঙ্খলার উন্নতি হচ্ছে।

বর্তমানে ঢাকা মহানগরীর যানজট নিরসনে পদক্ষেপগুলো হল- এমআরটি, বিআরটি ও এলিভেটেড এক্সপ্রেসওয়ের কার্যক্রমের দৃশ্যমান অগ্রগতি হয়েছে। চলমান উন্নয়ন কার্যক্রমের কারণে যান চলাচলে কিছুটা প্রতিবন্ধকতা তৈরি হলেও ট্রাফিক পুলিশের নিরলস তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

ট্রাফিক আইনের কঠোর প্রয়োগ ও ক্রমাগত ট্রাফিক শৃঙ্খলা সংক্রান্ত কর্মসূচির ফলে ঢাকা শহরে ট্রাফিক শৃঙ্খলার উন্নতি এখন অনেকটাই দৃশ্যমান। পরিস্থিতির উন্নতি অব্যাহত রাখতে বর্তমানে প্রতি মাসে ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এরই ধারাবাহিকতায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ কর্তৃক আয়োজিত আগামী ১৭ থেকে ২৩ মার্চ পর্যন্ত পূর্বের ন্যায় ঢাকা মহানগরীতে ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ কার্যক্রম পরিচালিত হবে।

এ সম্পর্কিত আরও খবর