‘দেশের কিছু জায়গায় সতর্কতা বাড়ানো হয়েছে’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 14:25:06

সম্প্রতি ঘটে যাওয়া নিউজিল্যান্ডের ভয়াবহ জঙ্গি হামলা পর বাংলাদেশে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

শনিবার (১৬ মার্চ) রাজধানীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, শুক্রবারের (১৬ মার্চ) ঘটনার পর আমাদের দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে। র‍্যাবের পক্ষ থেকেও সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। রাজধানীসহ সারাদেশে বেশ কিছু জায়গায় এই সতর্কতা বৃদ্ধি করা হয়েছে।

র‌্যাব ডিজি বলেন, নিউজিল্যান্ডের ঘটনার মাধ্যমে আমরা একটা বিষয় পরিষ্কার বুঝতে পেরেছি যে, বিশ্বের কোনো দেশই জঙ্গি হামলার ঝুঁকিমুক্ত নয়। আমাদের দেশেও এ সমস্যা ছিল। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দারা কাজ করে সমস্যাটি নিয়ন্ত্রণ করেছেন।

বেনজীর আহমেদ বলেন, বাংলাদেশে জঙ্গিবাদ মোকাবেলায় আমরা সফল হয়েছি। তবে এখনও আমরা পরিতৃপ্ত নই। আমাদের পরিতৃপ্ত হওয়ার সুযোগ নেই। আর যেন কোনোভাবেই জঙ্গিরা মাথা উঁচু করে না দাঁড়াতে পারে, সেজন্য আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি এখনো বলবৎ রয়েছে। দেশের মানুষকে নিরাপত্তা দিতে আমরা সদা প্রতিজ্ঞাবদ্ধ।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) একটি বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‌্যাব ডিজি এসব কথা বলেন।

এ সম্পর্কিত আরও খবর