অশ্রুজলে নেপালি শিক্ষার্থীদের স্মরণ করল সহপাঠীরা

সিলেট, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, সিলেট, বার্তা২৪.কম | 2023-08-26 09:43:31

গেল বছর নেপালের কাঠমান্ডুতে অবস্থিত ত্রিভুবন আন্তর্জাতিক বিমান বন্দরে মর্মান্তিক প্লেন দুর্ঘটনায় নিহত ১২ শিক্ষার্থীকে অশ্রুজলে স্মরণ করল সিলেটের জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষক শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে কলেজের ১৯তম ব্যাচের শিক্ষার্থীরা দিনব্যাপী আয়োজন করেন নানা কর্মসূচির। কলেজের লেকচার গ্যালারি-১ এ আয়োজন করা হয় স্মরণ সভার।

২০১৮ সালের ১২ মার্চ নেপালের কাটমন্ডুতে ইউএসবাংলার বিধ্বস্ত উড়োজাহাজে যাত্রীদের মধ্যে রাগীব রাবেয়া মেডিক্যাল কলেজের শিক্ষার্থী- সঞ্জয় পৌডেল, সঞ্জয়া মহারজন, নেগা মহারজন, অঞ্জলি শ্রেষ্ঠ, পূর্নিমা লোহানি, শ্রেতা থাপা, মিলি মহারজন, শর্মা শ্রেষ্ঠ, আলজিরা বারাল, চুরু বারাল, শামিরা বেনজারখার, আশ্রা শখিয়া ও প্রিঞ্চি ধনি প্রাণ হারান। তাদের অকাল মর্মান্তিক প্রয়াণের এই দিবসটিকে নানা কর্মসূচিতে স্মরণ করছে নিহতদের সহপাঠী, শিক্ষক-শিক্ষার্থীরা।

দিনব্যাপী কর্মসূচিতে ছিল নিহতদের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, আলোচনসভা ও মেমোরি রাইটিং ও মোমবাতি প্রজ্বলন।

জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আবেদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় স্মৃতিচারণ করেন কলেজের উপাধ্যক্ষ ও সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক এ কে এ দাউদ, জালালাবাদ রাগীব রাবেয়া হাসপাতালের পরিচালক শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডা. তারেক আজাদ, মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক প্রদ্যেত কুমার ভট্টাচার্য।শিক্ষকদের পক্ষে অধ্যাপক ডা: এম এ হাই।

শিক্ষার্থীদের মধ্যে সঞ্চালনায়- ছিলেন নিহতদের সহপাঠি ১৯তম ব্যাচের ডা. ফয়েজ আহমদ, ডা. ভিবেক ও ডা. আরিশ। বক্তব্য দেন- ডা. সুভাষ আচার্য্য ও ২১তম ব্যাচের আক্রিতি কারকি। প্রত্যেক বক্তাই নিহত ছাত্রছাত্রীদের স্মৃতি স্মরণ করে আবেগে আপ্লুত হয়ে পড়েন।

সভায় বক্তারা দেশের এভিয়েশন সেক্টরকে আরও নিরাপদ করারও দাবি জানান।

এ সম্পর্কিত আরও খবর