বিমানের বোয়িংয়ের আঘাতে ক্ষতিগ্রস্ত ইউএস-বাংলার প্লেন

সিলেট, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 03:10:49

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ উড়োজাহাজের আঘাতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনার পর উড়োজাহাজটি গ্রাউন্ডেড হওয়ায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট সূচিতে পরিবর্তন আনতে হয়েছে।

রোববার (১০ মার্চ) রাত পৌনে দুইটার দিকে বিমানের বোয়িং ৭৭৭ উড়োজাহাজ পুশ ব্যাক করার সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজের পেছনে আঘাত করে। এতে ড্যাশ-৮ এর পেছনের অংশ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

ঘটনার পর বিমানের সংশ্লিষ্ট কর্মকর্তা ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

ইউএস বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (মার্কেটিং ও পাবলিক রিলেশন্স) কামরুল ইসলাম বার্তা২৪.কম-কে বলেন, 'অসতর্কতার কারণেই এটি হয়েছে। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে সে ব্যাপারে সংশ্লিষ্টদের সচেতন থাকা উচিত।'

এ ব্যাপারে এয়ারলাইন্সের পক্ষ থেকে সংশ্লিষ্টদের কাছে অভিযোগ জানানো হয়েছে। ঘটনার সময় সেখানে সংশ্লিষ্ট লোকজন উপস্থিত থাকা সত্ত্বেও কেন এই দুর্ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা উচিত বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এর আগে বিমানের একটি টো-ট্রাক্টরের আঘাতে নভোএয়ারের একটি এটিআর ৭২-৫০০ উড়োজাহাজ (এস২-এএইচএইচ) মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর