গ্যাসের মূল্য বৃদ্ধির তৎপরতা বন্ধের দাবিতে বিক্ষোভ

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-24 21:57:30

দুর্নীতিবাজদের লুটপাটের শিকার গ্যাস-বিদ্যুৎসহ জ্বালানী খাত। দেশকে এই লুণ্ঠন থেকে রক্ষা করতে, শিল্প কল-কারখানা, উৎপাদন ও কর্মসংস্থানের পাশাপাশি জ্বালানী অপরাধীদের বিচার করার জন্য গণআদালত গড়ে তুলতে হবে।

গ্যাসের মূল্য বৃদ্ধির লক্ষ্যে গণশুনানী আয়োজনের প্রতিবাদে রোববার (১০ মার্চ) দুপুর ১২ টায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা এসব কথা বলেন। গণসংহতি আন্দোলন বরিশাল জেলা শাখার আয়োজনে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা আরও বলেন, সরকার আবারও গ্যাসের দাম বৃদ্ধির পায়তারা করছে। এই নিয়ে আওয়ামী লীগ গত দশ বছরে উপর্যুপরি গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে আসছে। যে সকল অজুহাতের কথা বলে গ্যাসের দাম বৃদ্ধি করা হয়, তা লুণ্ঠন ও দুর্নীতিকে জায়েজ করছে। তাছাড়া গ্যাসের দাম বৃদ্ধি করা হলে চক্রবৃদ্ধি হারে তা বহুগুণে বেশি ক্ষতি অর্থনীতিতে নিয়ে আসবে।

জনজীবন দুর্বিষহ করে তোলার সকল অপতৎপরতাকে রুখে দিতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান তারা। এছাড়া অবিলম্বে গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে না আসলে কঠোর কর্মসূচির ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারী দেন বক্তারা।

সংগঠনের জেলা আহ্বায়ক আবদুর রশিদ নিলুর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন- জেলা সদস্য সচিব হারুনুর রশিদ মাহমুদ, জেলা শাখার সদস্য ও ছাত্র ফেডারেশন জেলা আহবায়ক নবীন আহমেদ, সদর উপজেলা শাখার সদস্য মারুফ আহমেদ, জেলা সদস্য ইয়াসমিন সুলতানা, বহুমুখী শ্রমজীবী ও হকার সমিতি জেলা আহ্বায়ক আরিফুর রহমমিরাজ, শ্রমিক নেতা আবদুর রাজ্জাক সিকদার, সমাজতান্ত্রিক দল বাসদ জেলা সদস্য সন্তুমিত্র প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর