সদরঘাটে নৌকাডুবি: নারীর মরদেহ উদ্ধার, নিখোঁজ ৫

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 02:32:47

রাজধানীর সদরঘাটে সুরভী-৭ লঞ্চের ধাক্কায় নৌকাডুবির ঘটনায় একই পরিবারের নিখোঁজ ৬ জনের মধ্যে ১ নারীর মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সির্ভিল ডিফেন্সের ডুবুরিদল। এখনো পর্যন্ত নিখোঁজ রয়েছে আরও পাঁচজন।

শুক্রবার (৮ মার্চ) বেলা সাড়ে ১১ টার দিকে ওই নারীর মরদেহ উদ্ধার করা হয়। বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন। তিনি জানান, সদরঘাটের দুর্ঘটনায় এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। তার নাম জামসিদা (২২)। জামসিদা নিখোঁজ দেলোয়ারের স্ত্রী এবং আহত অবস্থায় উদ্ধার হওয়া শাহজালালের বোন।

এদিকে বিআইডব্লিউটি এর পক্ষ থেকে বন্দর পরিচালককে আহ্বায়ক করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিআইডব্লিউটিএ এর যুগ্ম-পরিচালক (সদরঘাট) মো. আরিফ উদ্দিন বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেনে। তিনি জানান, দুর্ঘটনায় গঠিত তদন্ত কমিটিকে আগামী ৩ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। 

এর আগে বৃহস্পতিবার (৭ মার্চ) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।

সদরঘাট নৌ-বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আব্দুর রাজ্জাক বার্তা২৪.কমকে বলেন, ‘নিখোঁজরা সবাই একই পরিবারের সদস্য। তারা হলেন, আহত শাহজালালের স্ত্রী শাহিদা, তাদের মেয়ে মিম (৮) ও মাহি (৬), ভাগ্নি জামসিদা (২২), ভাগ্নি জামাই দেলোয়ার (২৭) ও তাদের ছোট বাচ্চা। এছাড়া এ ঘটনায় শাহজাহান নামে একজনকে আহতাবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘কামরাঙ্গীরচর এলাকা থেকে একটি ডিঙি নৌকা নিয়ে শরীয়তপুর যাচ্ছিল তারা। এ সময় বুড়িগঙ্গা ঘাটের পরে বরিশাল ঘাটে যেতে না যেতেই সুরমা-৭ এর ধাক্কায় উল্টে ডুবে যায় নৌকাটি।’

 

এ সম্পর্কিত আরও খবর