অতিরিক্ত এলপি গ্যাস সিলিন্ডার মজুদে ব্যবসায়ীকে জরিমানা

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-30 18:19:19

বরিশালে এলপি গ্যাসের অবৈধ মজুদ বিরোধী অভিযানে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে নগরীর বটতলা বাজার এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী হাকিম জয়দেব চক্রবর্তীর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে এই জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দুপুরে বটতলা এলাকায় এলপি গ্যাসের অবৈধ মজুদ বিরোধী অভিযান পরিচালিত হয়। এ সময় বাজারের শরীফ এন্টারপ্রাইজ লাইসেন্সের শর্তানুযায়ী সর্বোচ্চ ৪০টি গ্যাস সিলিন্ডার মজুদ করতে পারবেন। তবে নিয়মের তোয়াক্কা না করে ওই প্রতিষ্ঠানের মালিক মো. নুরুল আলম তার গোডাউনে দুই  শতাধিক এলপি গ্যাস সিলিন্ডার মজুদ রেখেছেন।

আর এই অবৈধ মজুদের কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারা মোতাবেক ওই প্রতিষ্ঠানের মালিকের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে এলপি গ্যাস সিলিন্ডারের অবৈধ মজুদ রোধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম জয়দেব চক্রবর্তী।

এ সময় সহকারী বিস্ফোরক পরিদর্শক মোঃ মোজাহিদুল ইসলাম, বিআরটিএর পরিদর্শক দেবাশিষ দাসসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর