কাদেরের সঙ্গে সিঙ্গাপুরে গেলেন তার স্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম | 2023-08-31 20:23:31

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সিঙ্গাপুরে গেলেন তার স্ত্রী ইসরাতুন্নেসা কাদের।

উন্নত চিকিৎসার জন্য সোমবার (৪ মার্চ) বিকালে সোয়া ৩টার দিকে কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল (বিএসএমএমইউ) থেকে এ্যাম্বুলেন্স করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর নেওয়া হয়।

সেখান থেকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালের এয়ার এ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর পথে রওনা হয়।

এর আগে সকালের দিকে কাদের শারীরিক অবস্থা স্থিতিশীল থাকার পরও শুধুমাত্র ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠির পরামর্শের জন্য অপেক্ষা করছিলেন বিএসএমএমইউ ডাক্তাররা।

উন্নত চিকিৎসার জন্য রোববার রাতেই সিঙ্গাপুর থেকে এয়ার এ্যাম্বুলেন্স আনা হয় দেশে। সে সময় শারীরিক অবস্থা অস্থিতিশীল থাকায় ডাক্তাররা কোনভাবেই শিফট করতে পরামর্শ দেননি।

ডাক্তার বলেছিলেন অপেক্ষা করতে। দুপুর দিকে শেঠি ভারত থেকে এসে ওবায়দুল কাদের এনজিওগ্রাম থেকে শুরু করে চিকিৎসার সমস্ত কিছু পর্যবেক্ষণ পর শিফট করা পরামর্শ দেন।

সংবাদ সম্মেলন বিএসএমএমইউর উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, 'শেঠি বলেছিলেন, এই মুহূর্তে শিফট করা সম্ভব। এটা প্রধানমন্ত্রীকে জানিয়েছি। সিঙ্গাপুরের বিশেষজ্ঞ চিকিৎসক দলের সক্ষমতা সাপেক্ষ যত দ্রুত সম্ভব শিফট করছি। সমস্ত কিছু পর্যালোচনা করেছে ডা. দেবী শেঠি। দেখার পর তিনি বলেছেন, হোয়াট এভার ডান ইউর মেডিকেল টিম, এক্সিলেন্টস। এ সময় কাদেরের সহধর্মিণীকে শেঠি বলেছেন, ইউ আর লাকি, ইউরোপ আমেরিকায়ও এরকম চিকিৎসা হয়।'

এ সম্পর্কিত আরও খবর