ডিআরইউ সাধারণ সম্পাদকের উপর হামলাকারীদের শাস্তি দাবি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 16:49:37

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক কবির হোসেন খান ও তার পরিবারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন সাংবাদিকরা। সোমবার (৪ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন করেন তারা।

‘আমরা সাংবাদিক’ শীর্ষক ব্যানারে আয়োজিত এই মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, সাংবাদিকরা সব সময় সমাজের জন্য কাজ করেন, মানুষের জন্য কাজ করেন। কিন্তু এই সাংবাদিকরাই বারবার হামলার শিকার হচ্ছেন। অথচ হামলাকারীদেত গ্রেফতার ও শাস্তির কোনো ব্যবস্থা হচ্ছে না।

তিনি আরও বলেন, সম্প্রতি সময়ে ডিআরইউয়ের সাধারণ সম্পাদক ও তার পরিবারের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। এখন পর্যন্ত সেই হামলাকারীদের চিহ্নিত করে গ্রেফতার করা হয়নি। আমরা এর তীব্র নিন্দা জানাই এবং অবিলম্বে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতার করার দাবি জানাই।

ডিআরইউয়ের সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেহ বলেন, অনতিবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করা হোক। আজ আমরা সংক্ষিপ্ত আকারে মানববন্ধনে দাঁড়িয়েছি৷ এই সন্ত্রাসীদের গ্রেফতার করা না হলে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি গ্রহণ করব।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্র্যাব) সাধারণ সম্পাদক এবং বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি দীপু সারোয়ার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান, ডিআরইউয়ের সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ জামাল, সিনিয়র সাংবাদিক ইসমাইল হোসেন, রফিক উল্লাহ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর