‘পুলিশের আত্মত্যাগ বৃথা যাবে না’

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-08-18 11:27:23

পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি বলেছেন, ‘কর্তব্য পালনকালে জীবন উৎসর্গ করে পুলিশ সদস্যরা ত্যাগের এক সুমহান আদর্শ স্থাপন করে গেছেন। তাদের আত্মত্যাগ কখনো বৃথা যাবেনা।’

কর্তব্য পালনকালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে শুক্রবার (১ মার্চ) জেলা পুলিশ লাইন্সে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি এসব কথা বলেন।

ডিআইজি নিবাস আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক দেশকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত করতে পুলিশ সদস্যরা সর্বদাই বলিষ্ঠ ভূমিকা পালন করবে।’

জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত ডিআইজি ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূঁঞা, রেঞ্জ অফিসের পুলিশ সুপার সৈয়দ হারুন অর রশীদ, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান ও ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক ইকরামুল হক টিটু।

২০১৮ সালে আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেফতারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান ও জনগণের জানমাল রক্ষাকালে দেশের বিভিন্নস্থানে কর্তব্যরত অবস্থায় নিহত হওয়া জেলার ৫৬ জন পুলিশ সদস্যের পরিবারবর্গকে স্বীকৃতি স্মারক ও উপহার তুলে দেওয়া হয়।

এর আগে, নিহত পুলিশ সদস্যদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন ময়মনসিংহ জেলা হেডকোয়ার্টার্সে অবস্থিত র‍্যাব, পিবিআই, সিআইডি, শিল্প পুলিশ, এপিবিএনসহ পুলিশের বিভিন্ন ইউনিট। এছাড়াও তাদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয় ও তাদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন উপস্থিত সবাই।

এ সম্পর্কিত আরও খবর