আ.লীগ প্রার্থীর ওপর বিদ্রোহীর সমর্থকের হামলা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম | 2023-08-31 17:57:00

নিজ দলের বিদ্রোহী প্রার্থীর সমর্থকের হামলার শিকার হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাছিমা জামান ববি। তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে রংপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে এ ঘটনা ঘটে।

আজ তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ছিল। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থী ও সমর্থকদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।

সেখান থেকে ফেরার পথে ববির ওপর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ডা. দেলোয়ার হোসেনের সমর্থক একরামুল হক অতর্কিত হামলা চালান। এতে তার পরনে থাকা কাপড় ছিঁড়ে যায়। পরে নেতাকর্মীরা তাকে হামলা থেকে উদ্ধার করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, জেলা প্রশাসকের কার্যালয় থেকে নিচে নামার সময় সিঁড়িতে একরামুল হক নামে একজন ববিকে রোহিঙ্গা বহিরাগত বলে কটাক্ষ করতে থাকেন। এক পর্যায়ে তিনি চন্দনপাট ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মোশাররফ হোসেন ও উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববিকে ধাক্কা দেন। পরে জেলা প্রশাসক ভবনের নিচে এসে ফের ববির ওপর হামলা চালায় বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা। এতে একজন বাদাম বিক্রেতাসহ ববি আহত হন।

এ ব্যাপারে রংপুর সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান নাছিমা জামান ববি বলেন, ‘দলের মনোনয়ন বঞ্চিতদের একটি অংশের ষড়যন্ত্রে এ ঘটনা ঘটেছে। হামলাকারী একরামুল হক ২নং হরিদেবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। সে কী কারণে এ ধরনের আচরণ করেছে, আমি জানি না। বিষয়টি জেলা আওয়ামী লীগের নেতাদের জানিয়েছি।’

অন্যদিকে একরামুল হক এ হামলার বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, 'আমি কারো ওপর হামলা করিনি। বরং আমাকেই লাঞ্ছিত করা হয়েছে। ববির সমর্থকরা অন্যায় করেছে।’

এদিকে বিকেলে নিজ বাসায় সংবাদ সম্মেলন করে হামলায় জড়িতদের শাস্তির দাবি জানান নাছিমা জামান ববি।

এ সম্পর্কিত আরও খবর