চাঞ্চল্যকর মামলায় আরপিএমপির সফলতা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 02:49:56

আন্তঃজেলা সংঘবদ্ধ মোটরসাইকেল চোর চক্রের এক সদস্যসহ দুই ধর্ষক ও অপহরণকারীকে গ্রেফতার করেছে রংপুর মেট্রাপলিটন পুলিশ (আরপিএমপি)।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে আরপিএমপির সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।

তিনি বলেন, ‘সম্প্রতি রংপুর মহানগরীর পায়রা চত্বর এলাকা থেকে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তার মোটরসাইকেল চুরি হয়। এই ঘটনায় মামলা হলে আরপিএমপির অপরাধ বিভাগ অভিযান চালিয়ে আব্দুল কাইয়ুম শেখ ওরফে কাউস ওরুফে লিটন (৪০) কে গ্রেফতার করে।’

আবদুল আলীম বলেন, ‘কাইয়ুমের দেওয়া তথ্যের ভিত্তিতে লালমনিরহাট ও কুড়িগ্রামে অভিযান চালিয়ে পাঁচটি চোরাই মোটরসাইকেল, ডিজিটাল প্লেট নম্বর ও প্লেট নম্বর পরিবর্তনের সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

কমিশনার জানান, চলতি মাসে রংপুরের গঙ্গাচড়ার মর্ণেয়া ইউনিয়নের ইউপি সদস্য মুক্তারা বেগমকে অপহরণ করে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে একটি চক্র। এ ঘটনায় মামলার পর পরই পুলিশ তথ্য প্রযুক্তির সাহায্যে মুক্তারাকে উদ্ধার করা হয়।

অপহৃতার দেওয়া তথ্য ও আধুনিক প্রযুক্তির সহায়তায় অপহরণকারী চক্রের সদস্য শহিদুল ইসলামকে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা থেকে গ্রেফতার করে পুলিশ। শহিদুল ইসলাম ইতোপূর্বে আরো বেশ কয়েকটি অপহরণের ঘটনা ঘটিয়ে মেয়েদের অসহায়ত্বের সুযোগ ধর্ষণ করেছে।

আবদুল আলীম আরও বলেন, ‘রংপুরে হারাগাছে দশম শ্রেণী পড়ুয়া এক স্কুল ছাত্রীকে জোরপূর্বক অপহরণ করে ধর্ষণ করায় ধর্ষক রাসেল মিয়া ও ধর্ষণের ভিডিও ধারণ করায় মুক্তারুল রানা নামে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। ধর্ষক রাসেল মিয়া রংপুর মহানগরীর ঢাকা আবাসিক হোটেলে ওই স্কুল ছাত্রীকে দুই দফায় জোরপূর্বক ধর্ষণ করেন।’

কমিশনার বলেন, ‘২০১৮ সালের সেপ্টেম্বরে রংপুর মহানগর পুলিশের কার্যক্রম শুরু হয়। ইতোমধ্যে চাঞ্চল্যকর বেশ কয়েকটি মামলায় আসামিদের গ্রেফতার ও তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আরপিএমপির উপ-পুলিশ কমিশনার মোঃ মহিদুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোছাঃ শামীমা পারভীন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আব্দুল্লাহ্ আল ফারুক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শহিদুল্লাহ্ কাওছার, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শেখ মোঃ জিন্নাহ আল মামুন, সহকারী পুলিশ কমিশনার আল ইমরান হোসেন, সহকারী পুলিশ কমিশনার নাজরান রউফ, সহকারী পুলিশ কমিশনার রেজানুর বেগম, সহকারী পুলিশ কমিশনার আলতাব হোসেন, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর