বরিশালে লঞ্চে অভিযান, দুই দালালকে কারাদণ্ড

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-26 18:53:18

বরিশালের লঞ্চে অতিরিক্ত ভাড়ায় কেবিন বিক্রির দায়ে দুই দালালকে কারাদণ্ড দিয়েছে জেলা প্রশাসন। শুক্রবার (২২ জানুয়ারি) রাতে বরিশাল নৌ-বন্দর টার্মিনালে নির্বাহী হাকিম জয়দেব চক্রবর্তীর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে এই দণ্ডাদেশ দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলো- বাবু খান (৪৫) ও জাহিদ হোসেন (৩৪)।

আদালত প্রত্যেককে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়। একইসঙ্গে তাদের কাছ থেকে পাঁচ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

আদালত সূত্রে জানা যায়, লঞ্চের টিকিট কালোবাজারি ও যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া বন্ধে অভিযান পরিচালনা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে পারাবাত লঞ্চের ডাবল কেবিন নির্ধারিত ১৮০০ টাকার পরিবর্তে ছয় হাজার টাকায় বিক্রি করার অপরাধে বাবু খানকে আটক করে। এছাড়াও সুন্দরবন লঞ্চের টিকেট সাথে রেখে যাত্রীদের সাথে প্রতারণা এবং অতিরিক্ত ভাড়ায় কেবিন বিক্রয় করার অপরাধে জাহিদ হোসেনকে আটক করা হয়।

পরে তাদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ২০ ও ৪৫ ধারা মোতাবেক উভয়কে দুই মাসের কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা করে জরিমানা আদায় করার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের হাকিম জয়দেব চক্রবর্তী।

অভিযানে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষের উপ-পরিচালক মো. আজমল হুদা মিঠু সরকার, নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরিসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর