চকবাজারের আগুনে নিহত ও আহতদের জন্য প্রার্থনার আহ্বান

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 05:29:07

রাজধানীর চকবাজারে আগুনে নিহত ও আহতদের জন্য সারাদেশের সকল ধর্মাবলম্বীদের বিশেষ প্রার্থনা করার আহ্বান জানানো হয়েছে বলে জানিয়েছেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) ঢাকা মেডিকেল কলেজের জাতীয় বার্ন এবং প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আজকে জুম্মার দিন প্রতিটি মসজিদে জুম্মার নামাজ আদায় করার পর বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে সারাদেশে। যারা ধর্মে বিশ্বাস করি আমরা জানি যে এই মৃতদের আর ফিরে পাওয়া যাবে না। তাই তাদের পরকালে শান্তি বিবেচনা করে দোয়া প্রার্থনার ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও বলেন, সবকিছুর সাথেই ধর্মীয় চিন্তা-চেতনা সংযুক্ত এবং এই ঘটনা সকল ধর্মের লোকজনকেই নাড়া দিয়েছে। মৃতদের জন্য আমরা সমবেদনা প্রকাশ করছি এবং সরকারের পক্ষ থেকে সকল প্রকার সাহায্য সহযোগিতা করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি জানার পর থেকে অত্যন্ত গুরুত্বসহকারে  প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কড়া নির্দেশনা দিয়েছেন। তিনি অত্যন্ত বেদনাবিধুর চিত্তে বিষয়টিকে সারারাত মনিটরিং করেছেন। তাছাড়া আমাদের দলের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীরা সবাই বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছেন।

এ সম্পর্কিত আরও খবর