শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রস্তুত সিলেট

সিলেট, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, সিলেট, বার্তা২৪.কম | 2023-08-27 09:41:11

শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে চলছে শেষ মহুর্তের প্রস্তুতি। ফুলের দোকানে দোকানে চলছে ফুলের ঢালি বানানোর কাজ। এই ফুল হাতেই রাত ১২টা ১ মিনিটে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে হাজির হবে সর্বস্তরের মানুষ। 

বুধবার (২০ ফেব্রুয়ারি) দিনভর সিলেট নগরীর বিভিন্ন ফুলের দোকানে চলছে অগ্রিম ফুলের অর্ডারের কাজ। সন্ধ্যার পর থেকে ফুলের ঢালি সংগ্রহ চলছে। বিশেষ দিন এলেই বেড়ে যায় ফলের দামও।

নগরীর চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে মালঞ্চ, মাধবী, কথার বেলিসহ বিভিন্ন দোকানে এখন ফুল কেনার দুম। বিক্রেতারা বলছেন, প্রতিটি ফুলের ঢালি মিলছে ৫শ থেকে ১৫শ টাকার মধ্যে।

বিক্রেতা আব্দুল করিম জানান, শহীদ দিবস, স্বাধীনতা দিবস, বিজয় দিবসের মত বিশেষ দিনে ক্রেতারা খুব একটা দাম দর করেন না। এজন্য এই বিশেষ দিনগুলোতে তাদের ব্যবসা ভালো হয়। 

এদিকে, সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম সংগঠন সম্মিলিত নাট্য পরিষদ সিলেট প্রতি বছরের ন্যায় আন্তর্জাতিক শহীদ দিবস ও মাতৃভাষা দিবস উপলক্ষে দুইদিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে। বুধবার বিকেল ৪টা থেকে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে আবৃত্তি, নৃত্য, সঙ্গীত ও পথনাটকের পরিবেশনার মধ্য দিয়ে প্রথমদিনের কর্মসূচী শুরু হয়েছে। নাট্য পরিষদের আয়োজনে এবার পঞ্চমবারের মতো একুশের প্রথম প্রভাতফেরি বের হবে সিলেটের ঐতিহ্যবাহী ক্বীনব্রিজ সংলগ্ন সারদাহল চত্তর থেকে ভোর ৬টায়। নগ্ন পায়ে কণ্ঠে একুশের গান আর হাতে বর্ণমালা ও ফুল নিয়ে প্রভাতফেরিতে অংশ নিবে নাট্য সংস্কৃতিকর্মীসহ বিভিন্ন পেশার মানুষ। 

এ সম্পর্কিত আরও খবর