জাল সার্টিফিকেট প্রস্তুত চক্রের ৩ সদস্য আটক

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 10:13:51

রাজধানীর নিউমার্কেট সংলগ্ন নীলক্ষেত এলাকা থেকে জাল সার্টিফিকেট প্রস্তুত চক্রের ৩ জন সদস্যকে আটক করেছে র‌্যাব-১০। রোববার (১৭ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২ টার দিকে আভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- মো. মোখলেছুর রহমান, মো. কামাল হোসেন ও মো. সোহরাব হোসেন।

র‌্যাব-১০ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

র‌্যাব জানায়, র‌্যাব-১০ এর লালবাগ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. আনিসুজ্জামানের নেতৃত্বে একটি দল নিউমার্কেট সংলগ্ন নীলক্ষেত এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে শিক্ষাবোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেট প্রস্তুত চক্রের ৩ জন সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে তিনটি এসএসসি, একটি এইচএসসি ও একটি বিএ’র মূল সার্টিফিকেটসহ জাল সার্টিফিকেটের নমুনা কপি উদ্ধার করা হয়।

এছাড়া জাল সার্টিফিকেট তৈরির সরঞ্জামাদি, দুটি কম্পিউটার, দুটি প্রিন্টার, একটি স্ক্যানার মেশিন, তিনটি পেন ড্রাইভ ও চারটি মোবাইল ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল ও আলিমসহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স, মাস্টার্স, জাতীয় বিশ্ববিদ্যালয়, এমবিবিএস, প্যারা মেডিক্যাল, ডেন্টাল কলেজ, ডিপ্লোমা কলেজ সমূহের জাল সার্টিফিকেট তৈরি করে আসছে।

আটককৃতদের বিরুদ্ধে নিউমার্কেট থানায় নিয়মিত মামলার প্রস্তুতি চলছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর