আইনের ঊর্ধ্বে কেউ নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 01:06:32

ঠাকুরগাঁওয়ে বিজিবির সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে ৩জন নিহতের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জ্মান খাঁন কামাল বলেন, আইনের ঊর্ধ্বে কেউ নয়। আইন আইনের মতো কাজ করবে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ের কোস্টগার্ডের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

এ ধরনের ঘটনায় তদন্ত কমিটি গঠন বা তদন্ত হয় না। তবে এ ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় তদন্ত করেছে কি-না এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী কোনো উত্তর করেননি।

প্রসঙ্গত, মঙ্গলবার সকালে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় বিজিবির সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে তিনজন নিহত হন। আহত হন বিজিবিসহ অন্তত ১৫ জন।

এর আগে বাংলাদেশ কোস্টগার্ডের ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রতিষ্ঠার পর থেকে নানা চড়াই-উৎরাই পেরিয়ে কোস্টগার্ড দুই যুগের অধিককাল সময় পার করেছে।

সম্পদ ও জনগণের সীমাবদ্ধতার মাঝেও উপকূলীয় এলাকায় জনগণের জানমাল রক্ষা, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, অবৈধ কর্মকাণ্ড দমনে অসামান্য সাফল্য অর্জন করেছে। বাহিনীর সদস্যদের দায়িত্ব ও কর্ম দক্ষতায় উপকূলীয় অঞ্চলে আস্থা ও নিরাপত্তার প্রতীকে পরিণত হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্য শেষে, কোস্টগার্ডের ১৬ জন কর্মকর্তা ২২ জন নাবিক ও ২ জন অসামরিক কর্মকর্তাকে বিভিন্ন শাখায় পদক প্রদান করেন।

এ সম্পর্কিত আরও খবর