খুলনায় ৬ মাসে ১১৫টি মাদক বিরোধী অভিযান

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, খুলনা, বার্তা ২৪.কম | 2023-08-22 04:26:17

 

খুলনায় গত ৬ মাসে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের ১১৫টি অভিযানে ১৬২ টি মাদক মামলা দায়ের করা হয়েছে। মাদকের মামলাগুলোতে ৬২ জন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে আদালত। সেই সঙ্গে ১৬৪ জন আসামিকে ২ লাখ ৭৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

২০১৮ সালের আগস্ট মাস থেকে ২০১৯ সালের জানুয়ারি পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা খুলনা জেলায় এসব মাদকবিরোধী অভিযান পরিচালনা করেন।

বুধবার (১২ ফেব্রুয়ারি) রাতে খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন বার্তা২৪.কম কে এসব তথ্য নিশ্চিত করেন।

জাকির হোসেন জানান, চলতি বছরের জানুয়ারি মাসে খুলনা জেলায় ১১টি মাদক বিরোধী ভ্রাম্যমান আদালতের অভিযানে ১৫টি মামলা দায়ের করা হয়েছে। এসব অভিযানে ৩জন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ১৫ জন আসামিকে ২৮ হাজার ৫শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

২০১৮ সালের ডিসেম্বর মাসে ১০টি মাদক বিরোধী ভ্রাম্যমান আদালতের অভিযানে ১৮টি মামলা করা হয়েছে। এসব অভিযানে ৬ জন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ১৮ জন আসামিকে ৩৭ হাজার ৮শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

২০১৮ সালের নভেম্বর মাসে ২৫টি মাদকবিরোধী ভ্রাম্যমান আদালতের অভিযানে ২৯টি মামলা করা হয়েছে। এসব মামলায় ১৭ জন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ২৯ জন আসামিকে ৫৩ হাজার ৭শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

২০১৮ সালের অক্টোবর মাসে ২৪টি মাদকবিরোধী ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩৪টি মামলা করা হয়েছে। এসব মামলায় ১৪ জন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ৩৪ জন আসামিকে ৭৫ হাজার ৪শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

২০১৮ সালের সেপ্টেম্বর মাসে ২৫টি মাদকবিরোধী ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩৪টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ১৬ জন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ৩৬ জন আসামিকে ৫৪ হাজার ৭শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

২০১৮ সালের আগস্ট মাসে ২০টি মাদকবিরোধী ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩২টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ৬ জন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ৩২ জন আসামিকে ২৩ হাজার ৯শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে ভ্রাম্যমাণ আদালতের এসব অভিযান পরিচালনা করা হয় বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন।

এ সম্পর্কিত আরও খবর