মিরপুরে ৪৬০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-05 03:58:20

রাজধানীর মিরপুর-১ নম্বরে অভিযান চালিয়ে ৪৬০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ সহ ফুটপাত দখলমুক্ত করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

সোমবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক আসলাম ও ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাজিদ আনোয়ারের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

এসময় ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক আসলাম সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আজকের এই অভিযানের জন্য আমি ডিএনসিসি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই, আমরা দেখি যেখানেই ফুটপাত দখল সেখানেই চাঁদাবাজদের দৌরাত্ম্য বেড়ে যায়, পাশাপাশি অন্যান্য অপরাধ বেড়ে যায়, যা কাম্য নয়। আমরা ঢাকা শহরকে একটি সুস্থ, সুন্দর ও বসবাস যোগ্য একটি শহর হিসেবে দেখতে চাই। তার জন্য আজকের এই উচ্ছেদ অভিযানে আমি এসেছি।

তিনি আরও বলেন, আপনারা দেখেছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সন্ত্রাস, জঙ্গি, দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। তাই আজকের অভিযানটি মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পরিচালনা করছি।

ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার বলেন, আজকে আমরা মিরপুর ১ এর আশেপাশের সব এড়িয়াতে আমাদের অভিযান পরিচালনা করেছি। এই জায়গাগুলা অনেক আগে থেকেই অবৈধ দখলকারীদের দখলে ছিল। ফলে আমরা অভিযান চালিয়ে ফুটপাত দখলমুক্ত করন সব সব অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছি। আমাদের এই অভিযান চলমান থাকবে এবং আবারো যদি তারা এই জায়গা গুলা দখলে নেওয়ার চেষ্টা করে তাহলে আমরা তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিবো। আজকের এই উচ্ছেদ অভিযানের মধ্য দিয়ে প্রায় ৩০ হাজার বর্গফুট জায়গা অবৈধ দখলদারমুক্ত হয়েছে বলেও দাবি জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর