মমেক থেকে ঢামেকের হিমঘরে সৌদি নাগরিকের মরদেহ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ, বার্তা২৪.কম | 2023-08-31 06:29:48

সৌদি নাগরিক আবু আল দুসারীর মরদেহ ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের হিমঘর থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের হিমঘরে স্থানান্তর করা হয়েছে।

ময়মনসিংহের গৌরীপুরে এক মদ্যপ লালন সাধকের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছিলো সৌদি নাগরিক আবু নাছের আল দুসারীর (৪৫) মরদেহ।

রোববার (১০ ফেব্রুয়ারি) রাতে বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।

তিনি বলেন, সৌদি দূতাবাসের চার্জ দ্য এফেয়ার্স আমের ওমর সালেম ওমরের পত্রাদেশে ও ময়মনসিংহের জেলা ম্যাজিস্ট্রেট ডক্টর সুভাষ চন্দ্র বিশ্বাসের অনুমতিক্রমে রোববার এ মরদেহ হস্তান্তর করা হয়।

মমেক হাসপাতালের হিমঘর থেকে সকাল ১০ টা ৪০ মিনিটে মরদেহ গ্রহণ করেন ঢাকাস্থ সৌদি দূতাবাসের সেক্রেটারি টু চার্জ দ্য এফেয়ার্স ইয়াসিন মো. আব্দুস শহীদ চৌধুরী।

পরে গৌরীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব মহন্তের নেতৃত্বে লাশটি পুলিশ প্রহরায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘরে নেওয়া হয়।

এদিকে এ মৃত্যুর ঘটনায় গৌরীপুর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন এসআই বিপ্লব মহন্ত। লাইসেন্সবিহীনভাবে চোলাই মদ সেবন করার অপরাধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আটককৃত লালন সাধক আবু সাইদ সানীর বিরুদ্ধে আরও একটি মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) রাতে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের ডৌহাখলা গ্রামে আবু সাইদ সানী নামে মদ্যপ লালন সাধকের বাড়ি থেকে ওই সৌদি নাগরিকের লাশ উদ্ধার করে পুলিশ।

জানা গেছে, ২০ বছর পূর্বে ঢাকার গুলশানের একটি হোটেলে আবু নাছেরের সাথে পরিচয় হয় সানীর। পূর্ব পরিচয়ের সেই সূত্র ধরে আবু নাছের আল দুসারী গত বছরের ৯ ডিসেম্বর সানীর বাড়ি ডৌহাখলা গ্রামে আসেন। এরপর থেকে আবু নাছের আর সানী একসঙ্গে থাকতেন।

জব্দকৃত আবু নাছেরের পাসপোর্ট থেকে জানা গেছে তিনি সৌদি আরবের দাম্মাম নগরীর বাসিন্দা। তার বাবার নাম- ফালেহ।

এ সম্পর্কিত আরও খবর