যমুনা ফিউচার পার্কের ১১টি রেস্টুরেন্টকে ২৮ লাখ টাকা জরিমানা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 18:30:22

রাজধানীর যমুনা ফিউচার পার্কের ফুডকোর্টে ভেজালবিরোধী অভিযান চালিয়ে ১১টি রেস্টুরেন্টকে ২৮ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ ফেব্রুয়ারি) দুপুর ১টা থেকে রাত ১০টা পর্যন্ত র‌্যাব-১ এর সদস্যদের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করেন র‌্যাব সদরদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

র‍্যাব-১ সূত্রে জানা গেছে, যমুনা ফিউচার পার্কের ফুডকোর্টে ভেজালবিরোধী অভিযানে ডোমেস্টিক ইন্ডিয়ান স্পাইসিকে ৬ লাখ, ফ্রেন্ড ফাস্ট ফুড অ্যান্ড রেস্টুরেন্টকে ২ লাখ টাকা, ইন্ডিয়ান স্পাইসি কিংকে ৫ লাখ ২৫ হাজার টাকা, পপুলার তাইওয়ান রেস্টুরেন্টকে ২ লাখ টাকা, মোগল মহল রেস্টুরেন্টকে ৪ লাখ টাকা, ইন্ডিয়ান কিচেন রেস্টুরেন্টকে ১ লাখ টাকা, আরসালান রেস্টুরেন্টকে ২ লাখ, স্টাসি ক্যাফেকে ১ লাখ টাকা, দ্যা গ্রেড কাবাব ফেক্টরিকে ২ লাখ টাকা এবং কিং বার্গার ও কিং ফিস রেস্টুরেন্টকে দেড় লাখ করে ৩ লাখসহ মোট ২৮ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।



এছাড়া ১১টি প্রতিষ্ঠানকে ১৩টি মামলা ও ডোমেস্টিক ইন্ডিয়ান স্পাইসি, কিং ফিস, কিং বার্গারকে সিলগালা করা হয় বলেও জানা গেছে।

এ বিষয়ে সারোয়ার আলম সাংবাদিকদের বলেন, ‘ভেজালবিরোধী এ অভিযানে যমুনা ফিউচার পার্কের ফুডকোর্টের ১১টি প্রতিষ্ঠানকে ২৮ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনটি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে এবং খাদ্যে ভেজালের অপরাধে ১৩টি মামলা করা হয়েছে।’



তিনি আরও বলেন, ‘আমরা আইন প্রয়োগের পাশাপাশি তাদেরকে বোঝাচ্ছি এবং যারা ভাল করছে তাদেরকে ধন্যবাদ দিয়ে অনুপ্রাণিত করছি।’

এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর