নার্সিং শিক্ষাপ্রতিষ্ঠানে ২৩ লাখ টাকা অতিরিক্ত আদায়

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 13:36:39

অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আওতাধীন জাতীয় নার্সিং উচ্চ শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানে (নিয়ানার) অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন।

দুদক মহাপরিচালক (প্রশাসন) মুহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে রোববার (৩ ফেব্রুয়ারি) এ অভিযান চালানো হয়।

র‌্যাব জানায়, অভিযোগের ভিত্তিতে র‌্যাবের সহকারী পরিচালক শারিকা ইসলাম ও উপসহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ারের সমন্বিত টিম নিয়ানার-এ অভিযান চালায়। প্রতিষ্ঠানের পেমেন্ট স্লিপ এবং ব্যাংক হিসাব, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নার্সিং শাখা হতে মাস্টার্স অব সায়েন্স ইন নার্সিং (এমএসএন) কোর্সের ক্ষেত্রে ভর্তি, রেজিস্ট্রেশনসহ আনুষঙ্গিক ফি সংক্রান্ত রেকর্ডপত্র যাচাই-বাছাই করা হয় । এ সময় শিক্ষার্থীদের নিকট হতে গড়ে কমপক্ষে ২৯ হাজার টাকা করে মোট ২৩ লাখ টাকা অতিরিক্ত আদায়ের প্রমাণ পাওয়া যায়, যা সম্পূর্ণ নিয়মবহির্ভূত।

প্রতিষ্ঠানের পরিচালক অভিযোগের সত্যতা স্বীকার করেন। তদন্ত কমিটি গঠনপূর্বক আগামী এক মাসের মধ্যে অতিরিক্ত টাকা ফেরত দেওয়ারও অঙ্গীকার করেন তিনি।

এ বিষয়ে দুদক মহাপরিচালক (প্রশাসন) মুহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘নিয়ম বহির্ভূত অর্থ আদায় দুর্নীতির পর্যায়ে পড়ে। দুদক এ অনিয়মে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে সুপারিশ করবে।

এ সম্পর্কিত আরও খবর