১৪ দল আমার আদর্শিক রাজনৈতিক জোট

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 08:37:58

১৪ দল আমার আদর্শিক রাজনৈতিক জোট বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘১৪ দল হলো আমার আসল জোট; এ জোট আছে, থাকবে।’

শনিবার (২ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে এক চা-চক্রে অংশ নিয়ে শেখ হাসিনা এসব কথা বলেন। চা-চক্রে অংশ নেওয়া রাজনৈতিক দলগুলোর সূত্রে জানা যায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চা-চক্রে অংশ নেওয়া ১৪ দলের শরিকদের কুশল বিনিময়ের পাশাপাশি রাজনৈতিক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। দলগুলোকে আসন্ন উপজেলা নির্বাচনে অংশ নেওয়ার পরামর্শও দেন তিনি।  

অ্যাপয়ন শেষে শেখ হাসিনা প্রথমে জাতীয় পার্টির নেতাদের সঙ্গে কথা বলেন। তা দেখে ১৪ দলের শরিক তরীকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারী বলেন, ‘নেত্রী কি শুধু জাতীয় পার্টির টেবিলেই বসবেন!’

উত্তরে শেখ হাসিনা বলেন, ‘না, না। ১৪ দল হলো আমার আসল জোট। এটা আমাদের আদর্শিক রাজনৈতিক জোট।’

এরপর জোট শরিকদের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন  ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু, শিরীন আখতার, আনোয়ার হোসেন মঞ্জু, মইন উদ্দিন খান বাদল, নাজমুল হক প্রধান,  দিলীপ বড়ুয়া, ইসমাইল হোসেন প্রমুখ।

চা-চক্র শেষে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দেওয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সবাইকে ধন্যবাদ জানান।

চা-চক্রকে কেন্দ্র করে শনিবার বিকালে গণভবনের দক্ষিণ লনের সবুজ চত্বরে  রাজনীতিবিদদের মিলনমেলা বসেছিলো। প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দিয়ে রাজনৈতিক দলগুলোর শীর্ষ সারির নেতারা দুপুরের পর থেকেই গণভবনে হাজির হন। অনুষ্ঠানস্থলকে সাজানো হয় আবহমান বাংলার রূপে। পাশাপাশি বাজানো হয় দেশের গান।

আর অতিথিদের ফুচকা, চটপটি, জিলাপি, কাবাব-রুটি ও পাঠিসাপটা, ভাপা, চিতই, পুলি পিঠা দিয়ে আপ্যায়ন করা হয়। এছাড়াও খাবারের তালিকায় ছিলো বিভিন্ন ধরনের মৌসুমী ফল, জুস, চা-কফিসহ বাঙালি ঐতিহ্যের নানা খাবার।

চা-চক্রে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমু, মতিয়া চৌধুরী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, শেখ ফজলুল করিম সেলিম, নূরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, আওয়ামী লীগ নেতা আবদুল মতিন খসরু প্রমুখ। বিকল্পধারা, ইসলামী ঐক্যজোট নেতারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর