কলেজ ছাত্রকে কুপিয়ে জখম করা মামলায় ১০ বছরের কারাদণ্ড

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-23 19:25:34

বরিশালের এক কলেজ ছাত্রকে কুপিয়ে জখম করার অভিযোগে দায়ের করা মামলায় অভিযুক্তকে পৃথক ধারায় ১০ বছরের কারাদণ্ড প্রদান করেছে আদালত। এছাড়া তাকে ৪ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৮ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোঃ কবির উদ্দিন প্রামাণিক অভিযুক্তের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, পিরোজপুর জেলার বালীহারি এলাকার মোঃ আমিনুর রহমানের ছেলে তৎকালীন ইনফ্রা পলিটেকনিক কলেজে ৬ষ্ঠ সেমিস্টারের ছাত্র মোঃ মোনতাসির রহমান ওরফে মোস্তাকিন।

এজাহার সূত্রে জানা যায়, বরিশালের সুরভী লঞ্চের হিসাব রক্ষক মোঃ আরিফুজ্জামান তুহিনের ভাইয়ের ছেলে নুরে আলম টিটু বিশ্ববিদ্যালয়ের ভর্তির জন্য নগরীর পাবলিক স্কুল সড়কের একটি মেস বাসায় ভাড়া থাকতো।

২০১২ সালের ৩ অক্টোবর সেই বাসায় বসে টিটুর সাথে ধূমপান নিয়ে বিরোধ সৃষ্টি হয় অভিযুক্ত মোনতাসির রহমানের। এক পর্যায়ে ওই দিন টিটুকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে মোনতাসির।

এ ঘটনায় ওই বছরে ১৭ অক্টোবর আহত কলেজ ছাত্র টিটুর চাচা আরিফুজ্জামান তুহিন বাদী হলে মোঃ মোনতাসির রহমান ওরফে মোস্তাকিনকে অভিযুক্ত করে কোতয়ালী মডেল থানায় খুন-জখমি আইনে মামলা দায়ের করে। 

২০১২ সালের ১০ ডিসেম্বর কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক মোঃ দেলোয়ার হোসেন অভিযুক্তের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে।

আদালতের বিচারক ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে অভিযুক্ত মোনতাসির রহমানের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হলে তাকে ৩২৩ ধারায় ৫ বছরের কারাদণ্ড, ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৪ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া ৩০৭ ধারায় ৫ বছরের কারাদণ্ড, ২ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৪ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

 

এ সম্পর্কিত আরও খবর