এক রাতেই সেনাবাহিনীর নামে ৭৬০ ফেসবুক লিঙ্ক

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম  | 2023-08-30 16:26:17

ডাক, টেযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, নির্বাচনের আগে এক রাতেই সেনাবাহিনীর নামে ফেসবুকে ৭৬০টি লিঙ্ক তৈরি করা হয়েছিল। সবাই মিলে নির্বাচন চলাকালীন সময়ে ডিজিটাল মিডিয়াকে নিয়ন্ত্রণ করতে পেরেছি। ফেসবুকের সহায়তা ছাড়াই দেশের আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীকে অপরাধীদের ধরতে সক্ষম হয়েছে।

ডাক, টেযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার মঙ্গলবার (২২ জানুয়ারি) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) ভবনে এই ডেটাবেজের উদ্বোধনকালে তিনি একথা বলেন। 

এই ডেটাবেজের প্রশংসা করে তিনি বলেন, এই ডেটাসমূহ আইনশৃঙ্খলরক্ষাকারী বাহিনীর কাছে থাকলে তা উদ্ধারের কাজও দ্রুততর করা সম্ভব হবে। শুধু তাই নয়, এই ডিজিটাল ডিভাইসের মাধ্যমে করা অপরাধসমূহ বন্ধ করা যাবে।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে তৃতীয় সাবমেরিন কেবলে প্রবেশ করতে চাই। বাংলাদেশ এতে অংশ নিতে যাচ্ছে। এটি দেশের কানেক্টিভিটিকে আরো তরান্বিত করবে। আমি যখন গেল সরকারের আমলে মন্ত্রীর দায়িত্ব নেই তখন ৫৫০ জিবিপিএস ব্যান্ডইউথ ব্যবহৃত হতো। আর এখন তা দ্বিগুণ ছাড়িয়েছে।

৫জি এর জন্য তিনি সবাইকে প্রস্তুত থাকার আহবান জানিয়ে বলেন, শুধু মোবাইল হ্যান্ডসেটই নয়, অচিরেই আমরা কম্পিউটারের মাদারবোর্ডও তৈরি করবো।

এ সম্পর্কিত আরও খবর