খাদ্য অফিস ও ফায়ার সার্ভিস কর্মীদের মধ্যে সংঘর্ষ

বরিশাল, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম | 2023-08-26 03:16:17

বরিশালে রেশন কম দেয়াকে কেন্দ্র করে খাদ্য অধিদফতরের কর্মীদের সাথে ফায়ার সার্ভিস কর্মীদের হাতাহাতি, সংঘর্ষ ও খাদ্য অফিসে ভাঙচুরের ঘটনা ঘটেছে।

সোমবার (২১ জানুয়ারি) বিকাল সাড়ে ৩টার দিকে নগরীর বান্দ রোডের সদর উপজেলা খাদ্য পরিদর্শকের কার্যালয়ে এই ঘটনা ঘটে। এই ঘটনায় উভয় পক্ষের ৩জন আহত হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আলাউদ্দিন অভিযোগ করে বলেন, 'প্রতিমাসেই তাদের রেশনে দেড় থেকে দুইশ থেকে আড়াইশ কেজি করে চাল ও গম কম দিয়ে আসছিল খাদ্য অধিদফতর। বিষয়টি নিয়ে গেল মাসে তাদের দুই অফিসের কর্মীদের মাঝে মনোমালিন্য সৃষ্টি হয়। এর জের ধরে এই মাসে তাদের রেশনের কাগজপত্র অনুমোদন হলেও রেশন দিতে দেরি করে। এই নিয়ে আজ তর্কাতর্কির একপর্যায়ে হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘটে।'

তবে এসব অভিযোগ অস্বীকার করে খাদ্য অধিদফতর সদর উপজেলার খাদ্য পরিদর্শক মোঃ নজরুল ইসলাম বলেন, 'রেশন নিতে আসলে এখানে পর্যাপ্ত লোক না থাকায়, তাদেরকে অপেক্ষা করতে বলা হয়েছে। কিন্তু সেটা না করে আমাদের স্টাফদের মারধর করেছে। তবে তাদের যদি কোন অভিযোগ থাকে তাহলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো উচিৎ ছিল।'

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আসাদুজ্জামান জানান, খবর শুনে ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে কোন পক্ষ থেকেই অভিযোগ দেয়া হয়নি। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেবেন।

এদিকে জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, রেশন নিতে গিয়ে দুই প্রতিষ্ঠানের মধ্যে ঝামেলা হয়েছে। আমরা দুই পক্ষের মধ্যে সমঝোতা করে দিয়েছে। একই সাথে এই অনাকাঙ্ক্ষিত ঘটনার সাথে দুই প্রতিষ্ঠানের যারা জড়িত তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর